নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

আবারও ৭৫’র মতন দেশকে তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছে : সাখাওয়াত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৭, ১৯ মার্চ ২০২৪

আবারও ৭৫’র মতন দেশকে তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছে : সাখাওয়াত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আজকে আওয়ামী লীগ সরকার জোর করে বাংলাদেশের রাষ্ট্র ক্ষমতায় দখল করেছে।

তারা এদেশের মানুষকে জিম্মি করে ভোটের অধিকার হরণ করে সেই ১৯৭৫ সালের মতন একদলীয় বাকশাল কায়েম করেছে। সাতই জানুয়ারি নির্বাচন কিন্তু বাংলাদেশের মানুষ প্রত্যাখ্যান করেছে।

শুধু বাংলাদেশের মানুষই নয় পৃথিবীর প্রত্যেকটি গণতান্ত্রিক শক্তি বলেছে সাত জানিয়ে জানুয়ারি নির্বাচন সাজানো পাতানো নির্বাচন হয়েছে। নির্বাচন বাংলাদেশের গণতান্ত্রিক মতের বিকাশ ঘটে নাই। এখন বাংলাদেশের সাধারণ মানুষ এই নির্বাচনে অংশগ্রহণ করে নাই।

সুতরাং এই আজকের এই সভা থেকে অবিলম্বে এই সাত জানুয়ারির নির্বাচন বাতিল করে একটি নির্দলীয় তত্ত্বাবধায় সরকার ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি জানাচ্ছি। 

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি বন্দর উপজেলা বিএনপির আওতাধীন বন্দর ইউনিয়ন বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মঙ্গলবার (১৯ মার্চ) বাদ আছর বন্দর উপজেলাধীন বন্দর ইউনিয়নের তিনগাঁও এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, তিনি বলেন, গত ১৫ বছর যাবত এই সরকার বাংলাদেশের ক্ষমতায়। ক্ষমতায় এসে তার এই দেশকে লুটপাট করে দুর্নীতির মাধ্যমে এই দেশকে আবারও সেই ৭৫ সালের মতন তলা বিহীন ঝুড়িতে পরিণত করেছে।

যে দেশের জন্য আমাদের পূর্ব পুরুষরা দেশের স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিল সেই আজ ভূলুণ্ঠিত। শেখ হাসিনা আবারও এ দেশকে একদলীয় শাসন কায়েম করেছে। দেশের মানুষের ভোটার অধিকার কে হরণ করেছে। 

এ অবস্থার মাধ্যমে এদেশের মানুষ আওয়ামী লীগে আর ক্ষমতায় দেখতে চায় না। আপনারা দেখেছেন বাজারে গেলে মানুষের কি অবস্থা। চাল ডাল চিনি সহকারে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। এই ঊর্ধ্বগতির কারণে দেশের মানুষ চরম দুরবস্থার মধ্যে রয়েছে। মানুষ আজ অনাহারে দিনযাপন করছেন।

এ অবস্থার মধ্যে দেশকে আর চলতে দেওয়া যায় না। আগামী দিনে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের নেতৃত্বে যে আন্দোলন হবে সেই আন্দোলনে বিএনপি নেতাকর্মীদের পাশাপাশি বাংলাদেশের সর্বস্তরের মানুষকে অংশগ্রহণের আহ্বান জানাচ্ছি।

বন্দর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. রাজু আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাসুদ রানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ফতেহ রেজা রিপন, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুনুর রশীদ লিটন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, বন্দর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মহি উদ্দিন শিশির।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মাকিত মোস্তাকিম শিপলু,ধামগড় ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদ খন্দকার, সিনিয়র সহ-সভাপতি আলমগীর হোসেন,, মদনপুর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. শাহাজাহান, বন্দর উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সম্রাট হাসান সুজন, বন্দর উপজেলা ছাত্রদলের সভাপতি সাকিব রাইয়্যান, বন্দর থানা ছাত্রদলের সভাপতি আল আমিন, সাধারণ সম্পাদক মো. মোহসিন, বন্দর ইউনিয়ন, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

সার্বিক তত্ত্বাবধানে বন্দর উপজেলা যুবদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সম্রাট হাসান সুজন, বন্দর ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি বাবুল মিয়া, সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন রাজিব।