নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৮ মে ২০২৪

ম্যুরাল ভেঙে মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা সম্ভব নয়: আজাদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:০২, ৪ এপ্রিল ২০২৪

ম্যুরাল ভেঙে মানুষের হৃদয় থেকে জিয়ার নাম মুছে ফেলা সম্ভব নয়: আজাদ

বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির আন্তর্জাতিক বিষয়ক সহ- সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, এদেশের স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। মুক্তিযুদ্ধে তাঁর অবদান কোনভাবেই অস্বীকার করা যাবে না।

কিন্তু এই সরকার নানাভাবে ষড়যন্ত্র করে জিয়াউর রহমানের অবদান মুছে ফেলতে চাইছে, কারণ তারা বিএনপি তথা জিয়া পরিবারকে ভয় পায়। নারায়ণগঞ্জ জিয়া হল থেকে জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলে  এদেশের মানুষের হৃদয় থেকে জিয়াউর রহমানের নাম কখনো মুছে ফেলা সম্ভব নয়। শহীদ জিয়াউর রহমানের নাম এদেশের প্রতিটি হৃদয়ে রয়েছে। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়া শহীদ জিয়া হলের উপরে জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ম্যুরাল ভেঙে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এসব কথা গুলো বলেন।

নজরুল ইসলাম আজাদ বলেন, আওয়ামী সন্ত্রাসী বাহিনীরা শহরের প্রাণকেন্দ্র চাষাড়া জিয়া হলে জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ম্যুরাল ভেঙে ফেলে। এতে করে নারায়ণগঞ্জ বিএনপি'র নেতা-কর্মীদের হৃদয়ে রক্তক্ষরণ হয়েছে।

নারায়ণগঞ্জ প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি কারা এই শহীদ জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ম্যুরাল ভেঙে ফেললো তাদেরকে খোঁজে বের করে আইনের আওতায় আনার জন্য। পাশাপাশি শহীদ জিয়াউর রহমানের ম্যুরাল পুনরায় নির্মাণের জন্য জোর দাবি জানাচ্ছি।

এছাড়াও জিয়াউর রহমানের ম্যুরাল ভেঙে ফেলায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন আড়াইহাজার উপজেলা বিএনপি'র সভাপতি ইউসুফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহম্মেদ।