নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০৬ অক্টোবর ২০২২

মার্কেট আলীর নিয়ন্ত্রণে ফতুল্লা শিল্পাঞ্চলের মাদক বাজার!

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:১২, ৫ এপ্রিল ২০২২

মার্কেট আলীর নিয়ন্ত্রণে ফতুল্লা শিল্পাঞ্চলের মাদক বাজার!

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল্লার লামাপাড়ার আলী ওরফে মোবাইল আলী ওরফে মার্কেট আলী হয়ে উঠেছে ফতুল্লা শিল্পাঞ্চলের মাদক বাজারের নিয়ন্ত্রণ কর্তা। বিশেষ করে ফতুল্লার শিবুমার্কেট, লামাপড়া, রামারবাগ, সস্তাপুর, রেল লাইন বটতলা, লাল খাঁসহ ফতুল্লা শিল্পাঞ্চলের আশপাশের এলাকাজুড়ে আলী ওরফে মার্কেট আলী অভিন্ন কৌশল অবলম্বন করে নির্বিঘ্নে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। আইনশৃংখলারক্ষাকারী বাহিনীর তৎপরতা না থাকায় দিন দিন সে বেপরোয়া হয়ে উঠছে।


স্থানীয়দের সূত্র মতে, ফতুল্লার লামাপাড়ার আলী ওরফে মোবাইল আলী ওরফে মার্কেট আলী শুরুর দিকে ফোন ফ্যাক্স-ফেক্সিলোডের ব্যবসার সাথে জড়িত ছিলো। সেখান থেকে তার পরিচয় হয় অপরাধ জগতের শীর্ষ পর্যায়ের বাসিন্দা রতনের সাথে। রতন অস্ত্র ও মাদকের ডিলার হিসেবে ঢাকা- নারায়নগঞ্জের অপরাধীদের নিকট পরিচিত। এবং অপরাধ জগতে রতনের ছিলো বিশাল প্রভাব। সেই রতনের হাত ধরেই অস্ত্র ও মাদক ব্যবসায় নাম লেখায় মার্কেট আলী। বুদ্ধিমত্তা এবং বিশ্বস্ততা দিয়ে সহজেই রতনের বিশ্বস্ত হয়ে উঠে মার্কেট আলী। অল্প সময়ের ব্যবধানে তিনি বনে যান রতনের সকল কিছুর ক্যাশিয়ার। বেশ কয়েকবার মাদকের চালানসহ আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনীর হাতে মার্কেট আলী গ্রেফতার হলেও কখনো রতনের নাম প্রকাশ করেনি। আর এ কারণেই মার্কেট আলী হয়ে উঠ রতনের সবচাইতে বিশ্বস্ত।


গত কয়েক মাস পূর্বে রতন মারা গেলে রতনের অস্ত্র এবং মাদকের বিশাল মজুদ রক্ষিত থেকে যায় মার্কেট আলীর নিকট। 
নির্ভরযোগ্য একটি সূত্র জানায়, রতন মারা যাওয়ার সময় ৬০০ বোতল ফেনসিডিল ছিলো  বন্দর থানার লক্ষন খোলার রতনের বাসায়। রতনের দাফন হলে তা আলী অতি কৌশলে নিজের কাছে নিয়ে এসে বিক্রি করে দেয়। শুধু তাই নয় রতনের নিয়ন্ত্রিত মাদক বাজার এখন একক ভাবে লামাপাড়া বসেই নিয়ন্ত্রণ করছে মার্কেট আলী।
 

সম্পর্কিত বিষয়: