নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শুক্রবার,

২৯ মার্চ ২০২৪

জেলা পরিষদ নির্বাচন : সোনারগাঁয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আ’লীগ ও জাপা প্রার্থী

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০১:০১, ২৭ সেপ্টেম্বর ২০২২

জেলা পরিষদ নির্বাচন : সোনারগাঁয়ে হাড্ডাহাড্ডি লড়াইয়ে আ’লীগ ও  জাপা প্রার্থী

নারায়ণগঞ্জ জেলা পরিষদের ৩নং ওয়ার্ড (সোনারগাঁ) এ সদস্য পদে  আওয়ামীলীগ ও জাপার প্রার্থীর মধ্যে নির্বাচনে তুমূল লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। এই দুই প্রার্থীর মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আলোচনা এখন সোনারগাঁয়ের টক অফ দ্যা টাউন। 


কেননা আওয়ামীলীগের প্রার্থী সাথে জাতীয় পার্টির লড়াই মনে হলেও মূলত, লড়াইটা হবে মেয়র আইভীর অনুসারি বনাম এমপি শামীম ওসমানের অনুসারীর লড়াই। 


আওয়ামীলীগের প্রার্থী মোস্তাফিজুর রহমান মাসুম মেয়র আইভীর অনুসারি হিসেবে পরিচিত। অপরদিকে আবু নাইম ইকবাল এমপি শামীম ওসমান বলয়ের অনুসারী।


সোমবার জেলা পরিষদ নির্বাচনে সদস্য পদে প্রতীক বরাদ্দ পেয়েছেন সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সাবেক সদস্য ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম হাতি মার্কা ও নারায়ণগঞ্জ জেলার জাতীয় পার্টির সাধারন সম্পাদক  আবু নাইম ইকবাল তালা মার্কা। তার আগে এ ওয়ার্ড থেকে ৪ জন প্রার্থী মনোনয়ন জমা দিলেও গত রবিবার প্রত্যহারের শেষ দিনে দুই জন প্রার্থী তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। তারা হলেন, স্বেচ্ছাসেবকলীগ নেতা ফারুক ওমর ও সাংবাদিক এনামুল হক বিদ্যুৎ।


এছাড়া জেলা পরিষদ নির্বাচনে ইতোমধ্যে দুটি ওয়ার্ডে বিনা প্রতিদ্বন্ধিতায় সদস্য প্রার্থী পাশ করেছে। তারা হলো ১ নং ওয়ার্ড রূপগঞ্জ উপজেলা থেকে আনছার আলী এবং ৪ নং ওয়ার্ড আরাড়াই হাজার উপজেলা থেকে মিয়া মো. আলাউদ্দিন এক ভাবে মনোনয়ন জমা দিয়ে তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় পাশ করেছে।


নারায়ণগঞ্জ জেলা পরিষদ নির্বাচনে ২ নং ওয়ার্ডের সদস্য পদে যারা নির্বাচন করবে তাদের মাঝে তুমূল লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে। 


এদিকে, সোনারগাঁয়ের রাজনৈতিক বোদ্ধারা মনে করছেন, এই নির্বাচনের ফলে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগারদের মধ্যে কারা মোস্তাক ও মীরজাফর তাদের আবার চেনা যাবে।