নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

বর্ণ সাহিত্যপত্রের জন্মদিনে অনলাইন পোর্টালের মোড়ক উন্মোচন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:৪২, ১২ নভেম্বর ২০২৩

বর্ণ সাহিত্যপত্রের জন্মদিনে অনলাইন পোর্টালের মোড়ক উন্মোচন

শিল্প, সাহিত্য, সংস্কৃতি বিষয়ক মুখপত্র বর্ণ সাহিত্য পত্রের জন্মদিনে অনলাইন পোর্টালের মোড়ক উন্মোচন অনুষ্ঠান নারায়ণগঞ্জ প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়েছে। বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সহ সভাপতি বিল্লাল হোসেন রবিন। শুক্রবার রাতে আলোচনা সভা শেষে অনলাইন পোর্টালের মোড়ক উম্মোচন করে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়। 


বিল্লাল হোসেন রবিন তার বক্তৃতায় বর্ণ সাহিত্য পত্রের সবাইকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, বর্ণ সাহিত্য পত্রের সাথে আমি আছি এবং থাকবো। পত্রিকাটি ঢাকা থেকে প্রকাশিত হলেও নারায়ণগঞ্জের কবি সাহিত্যকদের লেখা অগ্রাধিকার ভিত্তিতে প্রকাশের এই উদ্যোগকে আমি সাধুবাদ জানাই। আরো বলেন, প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন পোর্টালে বর্ণের যাত্রা শুভ হোক। 


তিনি আরও বলেন, গত ঈদে বর্ণ সহিত্য পত্র ঈদ সংখ্যা প্রকাশিত হওয়ায় আমি আনন্দিত। সাহিত্য ও শিল্প বিকাশে বর্ণ সাহিত্য পত্রটি বিশেষ ভুমিকা পালন করবে বলে আশা করি।


আবু রায়হান বর্ণ সাহিত্য পত্রের সবাইকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে বলেন, নতুন নতুন লেখক তৈরীতে বর্ণ সাহিত্য পত্র বিশেষ ভুমিকা পালন করছে। শিশুদের মাঝে সাহিত্য চর্চা বিকশিত করার জন্য বিনামূল্যে ছড়ার বই বিতরণ কার্যক্রম চলমান থাকবে। অনলাইনে বর্ণ এগিয়ে যাবে অনেক দূর।


সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স বলেন, নতুন নতুন লেখক তৈরীতে বর্ণ সাহিত্য পত্রটি কাজ করবে বলে আমি মনে করি। জন্মদিনে বর্ণকে অনেক অনেক শুভেচ্ছা।


এছাড়াও উক্ত অনুষ্ঠানে অন্যন্যের মাঝে আরো উপস্থিত ছিলেন সাপ্তাহিক মুক্ত আওয়াজ পত্রিকার সম্পাদক এনামুল হক প্রিন্স, দৈনিক ডান্ডি বার্তার বিভাগীয় সম্পাদক জাহাঙ্গীর ডালিম, কবি ও প্রভাষক মৃত্যুঞ্জয় দত্ত, আনন্দধাম অটিজম বিষয়ক সম্পাদক মো: সেলিম, আনন্দধাম অতিরিক্ত চেয়ারম্যান আজিজুল ইসলাম বাবু, খোকন গাজী ও বিশিষ্ট সমাজ সেবক হেলাল উদ্দিন আহম্মেদ,  নারায়ণগঞ্জ জেলা প্রেসক্লাবের সদস্য ও সমাজ সেবক মামুন হোসেন, আশরাফুল ইসলাম রাজু, আসাদুজ্জামান আসাদ প্রমুখ।


এখন থেকে বর্ণ প্রিন্ট মিডিয়ার পাশাপাশি অনলাইন পোর্টালে দেখা যাবে www.bornoshahittopotro.com এই ঠিকানায়।