নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

সাব্বির আহমেদ সেন্টু’র ‘ছড়ার বুলেট’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৫৬, ১৭ ফেব্রুয়ারি ২০২৪

সাব্বির আহমেদ সেন্টু’র ‘ছড়ার বুলেট’র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ জেলা সাহিত্য ফাউন্ডেশন এর উপদেষ্টা সাব্বির আহমেদ সেন্টু’র অমর একুশের বইমেলায় প্রকাশিত ছড়াগ্রন্থ ‘‘ছড়ার বুলেট’’র প্রকাশনা উৎসব ১৬ ফেব্রুয়ারী শুক্রবার সকাল ১০টায় 'নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি’র ২য় তলাস্থ সেমিনার কক্ষে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও স্কলার্স বাংলাদেশ মাওলানা মোঃ হাবিবুর রহমান সিদ্দিকী।

প্রকাশনা উৎসব ও সংগঠনের ১৪তম সাহিত্য সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের সাবেক ভূতপূর্ব বিভাগীয় প্রধান (বাংলা বিভাগ) প্রফেসর মোঃ আমির হোসেন। অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন নাট্যকার ও শিক্ষাবিদ ফরিদ আহমেদ রবি। প্রধান আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন প্রখ্যাত ছড়াকার নজরুল ইসলাম শান্তু।

ছড়াকার ও সাংবাদিক মোখলেছুর রহমান তোতার প্রাণবন্ত সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কবি ও গবেষক ডা.বশির আহমেদ তুষার, কবি চঞ্চল মেহমুদ কাশেম, আমিনুল ইসলাম মামুন, সাংবাদিক ও মানবাধিকারকর্মী এম আর হায়দার রানা,মোঃ আনোয়ারুল হক।

অনুষ্ঠানে কবিতা পাঠ করেন কবি সালমা আক্তার ডলি,কবি জান্নাতুল ফেরদৌস,কবি ওমর ফারুক আল মামুন, কবি এম আর সেলিম,কবি সুমন সরকার,কবি এম ডি সোহেল, কবি তাসলিমা আক্তার পারভীন,কবি ইউসুফ আলী প্রধান,কবি লুবনা আক্তার সুমী,কবি ইসরাত রুবাইয়া, কবি অপুঁ ভুঁইয়া,কবি আবুল কাশেম, কবি আব্দুল্লাহ আল যুবরাজ,কবি শুক্কুর মাহমুদ জুয়েল,কবি গিয়াসউদ্দিন খন্দকার,কবি সালাহউদ্দিন আমির । 

এছাড়াও আয়োজনে উপস্থিত ছিলেন নাট্যপরিচালক ও সাংবাদিক মিতু মোর্শেদ,সাংবাদিক সংগঠক জাহাঙ্গীর হোসেন,সাংবাদিক ও সমাজসেবক মঞ্জুরুল আহমেদ মুন্না,সাংবাদিক নজরুল ইসলাম নয়ন,সাংবাদিক আকরাম, সাংবাদিক সাইফুল ইসলাম, মানবাধিকারকর্মী মোমেন ইসলামসহ আরও অনেকে। অনুষ্ঠানের মধ্যমনি ছিলেন কবি সংগঠক ও সাংবাদিক সাব্বির আহমেদ সেন্টু অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কবি ইকবাল হোসেন রোমেছ।
 

সম্পর্কিত বিষয়: