নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ এপ্রিল ২০২৪

‘আমরা নারী’ সংগঠনের উদ্যোগে কর্মজীবী নারীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৪৩, ২৪ মার্চ ২০২৪

‘আমরা নারী’ সংগঠনের উদ্যোগে কর্মজীবী নারীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত 

“আমরা নারী” সংগঠনের উদ্যোগে কর্মজীবী নারীদের নিয়ে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালার বিষয়বস্তু ছিল, “কর্মজীবী নারীদের নিরাপত্তা এবং নারীর রাজনৈতিক ক্ষমতায়ন”। রবিবার নারায়ণগঞ্জ বিসিক শিল্প নগরীতে এ কর্মশালার আয়োজন করা হয়। 

কর্মশালায় নারীদের ব্যাক্তিগত উৎকর্ষতা বৃদ্ধি, নারীদের সামাজিক নিরাপত্তা এবং নারীর রাজনৈতিক ক্ষমতায়ন সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। কর্মশালায় মূল আলোচক ছিলেন “আমরা নারী” সংগঠনের সাধারণ সম্পাদক কানিজ কাগজি ভুঁইয়া। 

কানিজ কাগজি ভুঁইয়া বলেন, কর্মজীবী নারীরা পরিবার এবং সমাজে নানাভাবে নিগৃহীত হয়। বেশিরভাগ ক্ষেত্রে সম্মানহানি হবে বিবেচনায় নারীরা নিগৃহীত হওয়ার বিষয়টি চেপে যান যা অপরাধীদের আরও উৎসাহিত করে। তিনি নারীদের আরও প্রতিবাদি এবং অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানান। 

তিনি আরও বলেন অনেক ক্ষেত্রে নারীর ভুমিকা পুরুষের চাইতে বেশী। তারপরেও নারীদের উপর নানা বৈষম্যমূলক আচরণ করা হয় যা কোন ভাবেই মেনে নেয়া যায়না। আমরা নারীরা আমাদের অধিকারের ন্যায্যতা নিয়ে কথা বলছি।

আলোচনা শেষে কানিজ কাগজি কর্মজীবী নারীদের ব্যাক্তিগত খোঁজখবর নেন। কর্মশালায় বিভিন্ন কলকারখানার নারী কর্মীরা অংশগ্রহণ করেছেন।