নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

হুইপ নজরুল ইসলাম বাবুকে সৌদি আরবে নাগরিক সংবর্ধনা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২৩:২৩, ১০ মার্চ ২০২৪

হুইপ নজরুল ইসলাম বাবুকে সৌদি আরবে নাগরিক সংবর্ধনা

সৌদি আরবে সফরত রাজধানীর রিয়াদে জাতীয় সংসদের হুইপ ও নারায়ণগঞ্জ ২ (আড়াইহাজার ) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবুকে নাগরিক সংবর্ধনা দেয়া হয়েছে।

গত শুক্রবার (৮ মার্চ ) সন্ধ্যা ৭ টায় রিয়াদ মহানগর আওয়ামী পরিষদের আয়োজনে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ইনভেস্টর লায়ন মো. ইসমাইল হোসেনের সভাপতিত্বে ও রিয়াদ আওয়ামী পরিষদের সাধারণ সম্পাদক এম এ জলিল রাজা ও আলী নূর ইসলাম রনির সঞ্চানালয়ে প্রধান অতিথি ছিলেন হুইপ নজরুল ইসলাম বাবু।

এতে প্রধান বক্তা ছিলেন রিয়াদ মহানগর আওয়ামী পরিষদ এর সভাপতি জননেতা এম আর মাহবুব।বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাহিত্যিক, লেখক শাহজাহান চঞ্চল, অধ্যাপক খাদেমুল ইসলাম, ইন্জি. হাফিজুল ইসলাম পলাশ, মুহাম্মদ ইউসুফ খাঁনসহ অঙ্গ-সহযোগী ও ভাতৃপ্রতিম সংগঠনগুলোর নেতৃবৃন্দ।

বাংলাদেশ থেকে আগত জাতীয় সংসদের হুইপ নজরুল ইসলাম বাবু তার বক্তব্যে বলেন- প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের কল্যাণে সবাইকে কাজ করতে হবে, একজন প্রবাসী মারা গেলে তার মরদেহ বিনা খরচে নেয়ার ব্যবস্থা করার বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে এ বিষয়ে আলোচনা সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

রেমিট্যান্স যোদ্ধারা নিজ পরিবারের পাশাপাশি, দেশের উন্নয়ন অগ্রগতির জন্য ভূমিকা রাখছেন, তাদের সন্মান দেয়া সরকারের নৈতিক দায়িত্ব।

এসময় প্রবাসের মাটিতে দেশের সন্মান বজায় রেখে কাজ করতে হবে এবং সৌদি আরব সরকারের সকল আইন মেনে চলার জন্য আহবান জানান তিনি।

শনিবার (৯ মার্চ) সারাদিন নারায়ণগঞ্জের প্রবাসী ব্যবসায়ী ও ইনভেস্টর সাইফুল ইসলাম এর উদ্যোগে রিয়াদে বসবাসরত বিভিন্ন শ্রেণী পেশার প্রবাসী বাংলাদেশীদের সাথে শুভেচ্ছা বিনিময় ও আলোচনা সভা করেন।

পরে স্থানীয় সময় রাত ১২ টায় হুইপ নজরুল ইসলাম বাবুর ৫৬ তম জন্মদিন উপলক্ষ্যে আনন্দঘন পরিবেশে কেক কেটে জন্মদিন পালন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন নোয়াখালী বেগমগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এবং প্রবাসী ব্যবসায়ী ইনভেস্টর লায়ন ইসমাইল হোসেন, ইনভেস্টর আবদুল গনি, নারায়ণগঞ্জ প্রবাসী ব্যবসায়ী আল আমিন সিকদার, প্রবাসী ব্যবসায়ী আবদুস সাত্তার।

অন্যন্যের মধ্যে উপস্থিত ছিলেন- রিয়াদ আওয়ামী পরিষদের সভাপতি এম আর মাহবুব, সাধারণ সম্পাদক আবদুল জলিল রাজা, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের রিয়াদ অঞ্চলের রিজোনাল ম্যানেজার আল মামুন ফারুক, রিয়াদ আওয়ামী পরিষদের যুগ্ম সম্পাদক আলি নুর ইসলাম রনি, যুবলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান ভুইয়া ইলিয়াস, কৃষকলীগের সভাপতি গিয়াস মজুমদার, শিপা সানাইয়া আওয়ামী পরিষদের সভাপতি আকরাম ফকির সহ রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।

 

সবশেষে হুইপ নজরুল ইসলাম বাবুর হাতে সাংবাদিক ও নাট্যকার রোটারিয়ান মো: জাহাঙ্গীর আলম হৃদয় এর লিখা দুটি বই শুভেচ্ছা উপহার হিসাবে তুলে দেয়া হয়।