নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

পদ্মা সেতু হচ্ছে উন্নয়ন অগ্রযাত্রার মূর্ত প্রতীক : মন্ত্রী গাজী 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:৩৭, ২৩ জুন ২০২২

পদ্মা সেতু হচ্ছে উন্নয়ন অগ্রযাত্রার মূর্ত প্রতীক : মন্ত্রী গাজী 

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক বলেছেন, আওয়ামীলীগ বাঙ্গালী জাতির অস্তিত্বের ঠিকানা খুঁজে দিয়েছে। স্বাধীন জাতির বাংলাদেশ খুঁজে দিয়ে বাঙালীর সাধিকার দিয়েছে।

 

আওয়ামী লীগ সৃষ্টি না হলে বঙ্গবন্ধুর নেতৃত্ব না থাকলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না। আওয়ামী লীগের নেতৃত্বে শেখ হাসিনা না আসলে আজকে সমৃদ্ধ বাংলাদেশ পেতাম না৷ আওয়ামী লীগ মানেই বাংলাদেশ, আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু। আওয়ামী লীগ, বঙ্গবন্ধু ও শেখ হাসিনা উন্নয়ন, সমৃদ্ধি ও স্বাধিনতার সমার্থক শব্দ।


বৃহস্পতিবার (২৩ জুন) দুপুরে রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া এলাকায় মুড়াপাড়া সরকারী কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


এর আগে, বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে আনন্দ র‌্যালী বের হয়। বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীকের নেতৃত্বে আনন্দ র‌্যালীটি উপজেলার মুড়াপাড়া বাজার এলাকার রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের কার্যালয় থেকে শুরু হয়ে মুড়াপাড়া সরকারী বিশ্ববিদ্যালয় কলেজের বীরপ্রতীক গাজী অডিটোরিয়ামে গিয়ে শেষ হয়।


বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেন, পদ্মা সেতু দেশবাসীর জন্য যাদুরকাঠির মত আর্শিবাদ হয়ে কাজ করবে। পদ্মা সেতু অনেক বড় একটি প্রকল্প। বাংলাদেশের মত একটি দেশ এত বড় প্রকল্প বাস্তবায়ন করতে পেরেছে এ জন্য সরকার প্রশংসা পাওয়ার যোগ্য। পদ্মা বহুমুখী দ্বিতল সেতু বাস্তবায়ন করে বাংলাদেশ তার সক্ষমতার প্রমাণ দিয়েছে। পদ্মা সেতু হচ্ছে উন্নয়ন- অগ্রযাত্রার মূর্ত প্রতীক। পদ্মা সেতুর প্রভাবে দেশে ব্যবসা বাণিজ্যের প্রসার ঘটবে। বেকারত্ব হ্রাস পাবে।


অধিকারহারা বাঙালি জাতিকে মুক্তির মাধ্যমে স্বাধীনতার স্বাদ এনে দিয়েছেন বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উল্লেখ করে মন্ত্রী বলেন, আওয়ামী লীগের বড় অর্জন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে একটি দেশের নতুন মানচিত্র ও সার্বভৌমত্ব অর্জন করা।

 

জন্মগ্রহণের মূল চেতনা ও লক্ষ্য বাস্তবায়নে আজ শেখ হাসিনা নেতৃত্বে দিচ্ছেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে নিরলস কাজ করে যাচ্ছেন তিনি। তার নেতৃত্বে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত দেশ গঠনের পাশাপাশি আজ বাংলাদেশ বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে।

 

আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত প্রবীণদের রাজনৈতিক কর্মকাণ্ড অনুসরণ করেই তরুণ প্রজন্মকে এগিয়ে যেতে হবে, দেশের দায়িত্ব নিতে হবে এবং এই দলের নীতি-আদর্শ মেনে আদর্শিক রাজনীতির দীক্ষা নিয়েই আগামীর পথ চলবে তরুণ প্রজন্ম।


রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ শাহজাহান ভুঁইয়ার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাবেক দপ্তর সম্পাদক আব্দুল আজিজ এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, রূপগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, মুড়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফায়েল আহমেদ আলমাছ, গোলাকান্দাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কামরুল হাসান তুহিন, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম রফিক, আওয়ামীলীগ নেতা আনছার আলী, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান শাহিন, কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বজলুর রহমান, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মাহবুবুর রহমান মেহের, সাধারণ সম্পাদক নাঈম ভুইয়া, আওয়ামীলীগ নেতা তাবিবুল কাদির তমাল ও এমায়েত হোসেন সহ অনেকে।


অপরদিকে, বৃহস্পতিবার (২৩ জুন) বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার তারাবো এলাকায় তারাবো পৌরসভা আওয়ামীলীগের কার্যালয়ে তারাবো পৌরসভা আওয়ামীলীগের উদ্যোগে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় যোগ দেন, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতিক এবং রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী।

 

এ সময় কেক কেকে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়। পরে জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
 

সম্পর্কিত বিষয়: