নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

ফতুল্লার সেই কিশোরের আত্মহননের ঘটনায় মামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০১, ২৪ নভেম্বর ২০২১

ফতুল্লার সেই কিশোরের আত্মহননের ঘটনায় মামলা

গেমস থেকে ভিডিও আপলোড করে ফেসবুকের নিজ স্টোরিতে “ফাস্ট টাইম মেশিন চালাইলাম” লেখা সেই কিশোর  তানভীরে (১৭) মঙ্গলবার বিকেলে নিজ বাসার সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্নহত্যা করেছে। 


এ ঘটনায় বুধবার  নিহত তানভীরের মা পারভীন বাদী হয়ে আত্নহত্যার প্রচারোনার অভিযোগ এনে সন্ত্রাসী কামরুল, জামাই শাকিল, সজিব, লিমন, শামীম, রাসেল, আল-আমিনসহ অজ্ঞাতনামা ৬-৭ জনকে আসামী করে ফতুল্লা মডেল থানায় মামলা দায়ের করেন। ঘটনার পরপর স্থানীয় জনতা মমিন নামক এক সন্ত্রাসী কে গনপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে।


জানা যায়, মঙ্গলবার দুপুরে অভিযুক্তরা নিহত তানভীর কে স্থানীয় চন্দ্রাবাড়ীতে নিয়ে গিয়ে মারধর করে। পরে বাসায় ফিরে এলে সন্ত্রাসীরা আবারো বাসায় ফিরে এসে তাকে এলাকা ছেড়ে চলে যাবার হুমকি প্রদান করে অনথ্যায় তাকে রাস্তায় পেলে পুনরায় মারধর করা হবে বলে জানিয়ে দেওয়া হয়।

 

বিষয়টি সে তার মাকে জানায়।পরে বিকেলে সে নিজ ঘরের সিলিং ফ্যানের সাথে গলায় ফাঁস দিয়ে আত্নহত্যা করেন। নিহত তানভীর জামালপুর জেলার মেলান্দ থানার টঙ্গীবাড়ীর নজরুল ইসলামের পুত্র ও ফতুল্লা থানার দাপা কবরস্থান সড়কের কুদ্দুস মিয়ার বাড়ীর ভাড়াটিয়া।


নিহত তানভীরের মা পারভীন জানায়, মঙ্গলবার দুপুর দেড়টার দিকে   অভিযুক্ত স্থানীয়  সন্ত্রাসীরা তার পুত্রকে রাস্তা থেকে তুলে নিয়ে  চন্দ্রাবাড়ীর ভিতরে নিয়ে গিয়ে মারধর করে। একেপর্যায়ে সন্ত্রাসীরা নিহত তানভীর কে ছেড়ে দেয়। পরে বাসায় ফিরে এলে সন্ত্রাসীরা পুনরায় তানভীরকে ফোন করে জানায় যে তাকে পেলে রাস্তায় পেলে আবারো  পিটুনি দেওয়া হবে। এ ঘটনা তানভীর তার মাকে জাানিয়ে নিজ ঘরে প্রবপশ করে।


নিহতের মা আরো জানায়, এই ভয়ে পরিবারের সদস্যদের অলক্ষ্যে তানভীর নিজ ঘরে প্রবেশ করে সিলিং ফ্যানের সাথে গলায় ফাসঁ দিয়ে আত্নহত্যা করে।


নিহতের বাবা চা দোকানী নজরুল জানায়, তার ছেলে তার সাথে চায়ের দোকানে বসতো। এক সময় নিহত তানভীর অভিযুক্তদের সাথে চলাফেরা করতো।কিন্তু কয়েক মাস পূর্বে একটি অস্ত্র চালানোর গেমস  ভিডিও আপলোড করে নিজ ফেসবুকে (ফাস্ট টাইম মেশিন চালালাম) আপলোড করে পোস্ট দেয়ায় পুলিশ তাকে গ্রেপ্তার করে। 


এরপর থেকে তানভীর তার সাথেই চায়ের দোকানে বসতো। মঙ্গলবার দুপুরে তাকে তার স্ত্রী ফোন করে জানায় তানভীরের এক সময়ের সহোযোগিরা তানভীরকে মারধর করেছে এবং আবারো মারধর করবে। এই ভয়ে তানভীর আত্নহত্যা করেছে।


এ বিষয়ে ফতুল্লা মডেল থানার ইনচার্জ রকিবুজ্জামান জানান, এ ঘটনায় একজনকে গ্রেপ্তার করা হয়েছে। অভিযুক্ত অপর আসামীদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে। 


উল্লেখ্য, চলতি বছরের মার্চ মাসের ২২ তারিখে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের স্টোরিতে বন্দুক দিয়ে গুলি চালানোর একটি ভিডিও শেয়ার করে নিহত তানভীর । ভিডিওটি মুহূর্তে ছড়িয়ে পরায় পুলিশের নজরে আসে ওই কিশোর। এ ঘটনায়  (২৩ মার্চ) ফতুল্লা রেল স্টেশন এলাকা থেকে গ্রেপ্তার  করা হয়েছিলো তানভীরকে।