নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

সিদ্ধিরগঞ্জে সাংবাদিকের জন্য বাঁচলেন পুলিশ কর্মকর্তা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০০:৩৪, ১১ জুন ২০২২

সিদ্ধিরগঞ্জে সাংবাদিকের জন্য বাঁচলেন পুলিশ কর্মকর্তা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় মসজিদের ভিতরে পুলিশ কর্মকর্তার উপর হামলা চালিয়েছে মুসুল্লিবেশে মাদক কারবারীদের একটি দল ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা। হামলায় গুরুতর আহত হয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক।  

 

এসময় এসআই আজিজুল হককে হামলা থেকে বাচাঁতে গিয়ে আহত হয়েছেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিনসহ ১০ থেকে ১২ জন। দফায় দফায় হামলার মধ্যে সাংবাদিক রবিনসহ তারা জীবনবাজি রেখে পুলিশ কর্মকর্তাকে রক্ষা করেন।

 

ঘটনাটি ঘটেছে শুক্রবার (১০ জুন) সিদ্ধিরগঞ্জে নাসিক ৬নং ওয়ার্ডের বিহারী কলোনীর ভেতরে আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময়। হামলায় গুরুতর আহত এস আই আজিজুল হককে প্রথমে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তার অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রæত ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে প্রেরণ করেছেন।

 

স্থানীয় সূত্রে জানা যায়, আহত এসআই সৈয়দ আজিজুল হক নাসিক ৬নং ওয়ার্ডের বিট পুলিশের দায়িত্ব পালন করে আসছেন। দায়িত্ব পালনকালে সে ওই ওয়ার্ডে বেশ কয়েকবার মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করেন। 

 

এতে ওই এলাকার মাদককারবারী ও তাদের অনুসারী কিশোরগ্যাংয়ের সদস্যরা তার উপর ক্ষীপ্ত ছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় ইমামের খুদবা শুরুর আগে অনুমতি নিয়ে কিশোর গ্যাং, মাদক বিরোধী বক্তব্য দেন উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক। এসময় তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, ভারতে মহানবী (সা.)কে নিয়ে কটুক্তি করায় বিভিন্ন দেশে প্রতিবাদ হচ্ছে। ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি। আমরা শান্তিপূর্নভাবে মহানবীকে কটুক্তি করার প্রতিবাদ করবো। 

 

এই বক্তব্য দেয়ার পর পরই কিছু মুসল্লি এবং মুসুল্লিবেশী মাদক কারবারীরা ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে জুতা ছুড়তে থাকে। এসময় মসজিদ কমিটির সভাপতি জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন রবিনসহ বেশ কয়েকজন মিলে উত্তেজিত মুসুল্লিসহ সবাইকে নিবৃত করার চেষ্টা করেন। এক পর্যায়ে সাংবাদিক রবিন মসজিদের মিম্বারে উঠে অনেকটা সময় মুসুল্লিদের নিবৃত করার চেষ্টা করেন। এসময় সাধারণ মুসুল্লিরা নিবৃত হলেও মুসুল্লি বেশে মাদব ব্যবসায়ি ও কিশোরগ্যাং সদস্যরা শান্ত হয়নি। তারা সাংবাদিক রবিনকে মিম্বার থেকে টেনে হেচড়ে সরিয়ে দেয়। এরপর তারা দফায় দফায় পুলিশ কর্মকর্তার উপর হামলা চালায়। পরে মারাত্মক আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতির বাসায় নিয়ে যাওয়ার সময়ও ওই যুবকরা মারধর করতে থাকে। মসজিদ কমিটির সভাপতির বাসায় পুলিশ কর্মকর্তাকে ঢুকিয়ে ঘরের দরজা বন্ধ করে দেয়া হয়। এসময় উত্তেজিত মাদক ব্যবসায়ি ও কিশোরগ্যাং সদস্যরা হামলা অব্যাহত রাখে। সেখানেও তাদের নিবৃত করার চেষ্টা অব্যাহত রাখেন সাংবাদিক রবিনসহ অন্যান্যরা।

এদিকে মসজিদের ইমাম জেুমআর নামাজ শুরু করে দেন। কিন্তু সকল মুসুল্লি নামাজে অংশ নিলেও কিশোর গ্যাং ও মাদক ব্যবসায়ি গ্রুপটি নামাজে অংশ নেয়নি। তারা দফায় দফায় মসজিদ কমিটির সভাপতির বাসায় হামলা করেন। এক পর্যায়ে খবর পেয়ে নাসিক কাউন্সিলর মতিউর রহমান মতির ঘটনাস্থলে ছুটে আসে। তার আসার কিছু সময় পর সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম আসে। তারা আহত পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য হাসপাতালে পাঠান এবং পরিস্থিতি শান্ত করেন।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন রবিন জানান, পুলিশ কর্মকর্তা মাদক, কিশোরগ্যাং, ইভচিজিং নিয়ে কথা বলেছেন এতে মুসুল্লিরা তার বক্তব্য শান্তভাবেই শুনেছেন। কিন্তু  আমাদের প্রিয় নবীকে নিয়ে ভারতে একজন নারী ন্যাক্কাজনক মন্তব্য করার কারণে সারা পৃথিবীর মুসমানদের মতো বাংলাদেশের মুসুলমানরাও প্রতিবাদ মুখোর হয়ে ‍উঠেন। সেখানে এমন একটি স্পর্শকাতর বিষয় নিয়ে পুলিশ কর্মকর্তার এ ধরনের মন্তব্য করা সঠিক হয়নি। তবে আমরা জীবন বাজি রেখে তাকে মুসুল্লিদের রোষানল থেকে উদ্ধার করেছি। আমরা তাকে উদ্ধারের ঝাপিয়ে না পড়লে ভয়ঙ্কয় কিছু হয়ে যেত।

ওদিকে একাধিক সূত্র জানিয়েছে, পুলিশ কর্মকর্তা আজিজুল হক ৬ নাম্বার ওয়ার্ডের বিট পুলিশের ইনচার্জ। বিহারী ক্যাম্পে মাদক ব্যবসায়িদের বিরুদ্ধে তিনি একাধিক অভিযান চালিয়েছেন। এতে তার উপর মাদক ব্যবসায়িরা ক্ষুব্ধ ছিল। যার কারণে মসজিদের ঘটনাটিকে তারা কাজে লাগিয়ে পুলিশ কর্মকর্তার উপর দফায় দফায় হামলা করেছেন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএম বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত এসআই আজিজুল হককে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে পাঠাই। 

সেখানে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজারবাগ পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।