নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

০৩ জুলাই ২০২২

সিদ্ধিরগঞ্জে মসজিদের ভেতর পুলিশ কর্মকর্তার উপর হামলা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৩৪, ১০ জুন ২০২২

সিদ্ধিরগঞ্জে মসজিদের ভেতর পুলিশ কর্মকর্তার উপর হামলা

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় মসজিদের ভিতরে পুলিশ কর্মকর্তার উপর হামলা চালিয়েছে মুসুল্লিবেশে মাদক কারবারীদের একটি দল ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা। হামলায় গুরুতর আহত হয়েছেন সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক।  

 

এসময় এসআই আজিজুল হককে হামলা থেকে বাচাঁতে গিয়ে আহত হয়েছেন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিনসহ ১০ থেকে ১২ জন। দফায় দফায় হামলার মধ্যে তারা জীবনবাজি রেখে পুলিশ কর্মকর্তাকে রক্ষা করেন।

 

ঘটনাটি ঘটেছে শুক্রবার (১০ জুন) সিদ্ধিরগঞ্জে নাসিক ৬নং ওয়ার্ডের বিহারী কলোনীর ভেতরে আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময়। হামলায় গুরুতর আহত এস আই আজিজুল হককে প্রথমে উদ্ধার করে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানকার চিকিৎসক তার অবস্থা আশংঙ্কাজনক হওয়ায় তাকে দ্রæত ঢাকার রাজারবাগ পুলিশ লাইন হাসপাতালে প্রেরণ করেছেন।

 

স্থানীয় সূত্রে জানা যায়, আহত এসআই সৈয়দ আজিজুল হক নাসিক ৬নং ওয়ার্ডের বিট পুলিশের দায়িত্ব পালন করে আসছেন। দায়িত্ব পালনকালে সে ওই ওয়ার্ডে বেশ কয়েকবার মাদক বিরোধী অভিযান পরিচালনা করে মাদক উদ্ধারসহ মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করেন। 

 

এতে ওই এলাকার মাদককারবারী ও তাদের অনুসারী কিশোরগ্যাংয়ের সদস্যরা তার উপর ক্ষীপ্ত ছিল। এরই ধারাবাহিকতায় শুক্রবার আদমজী জামে মসজিদে জুম্মার নামাজের সময় ইমামের খুদবা শুরুর আগে অনুমতি নিয়ে কিশোর গ্যাং, মাদক বিরোধী বক্তব্য দেন উপ-পরিদর্শক সৈয়দ আজিজুল হক। এসময় তিনি মুসল্লিদের উদ্দেশ্যে বলেন, ভারতে মহানবী (সা.)কে নিয়ে কটুক্তি করায় বিভিন্ন দেশে প্রতিবাদ হচ্ছে। ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি। আমরা শান্তিপূর্নভাবে মহানবীকে কটুক্তি করার প্রতিবাদ করবো। 

 

এই বক্তব্য দেয়ার পর পরই মুসল্লিবেশী মাদক কারবারীরা ও তাদের অনুসারি কিশোর গ্যাংয়ের সদস্যরা পুলিশ কর্মকর্তাকে লক্ষ্য করে জুতা ছুড়তে থাকে। এসময় মসজিদ কমিটির সভাপতি জয়নুল আবেদীন, সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন রবিনসহ বেশ কয়েকজন মিলে উত্তেজিত মুসুল্লিসহ সবাইকে নিবৃত করার চেষ্টা করেন। একপর্যায়ে দফায় দফায় পুলিশ কর্মকর্তার উপর হামলা চালায় মুসুল্লি বেশী মাদক ব্যবসায়ি ও কিশোরগ্যায়ের সদস্যরা। এসময় পুলিশ কর্মকর্তাকে হামলা থেকে বাঁচাতে গিয়ে আহত হন মসজিদ কমিটির সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক বিল্লাল হোসেন রবিনসহ ১০ থেকে ১২জন।। 

 

পরে গুরুতর আহত অবস্থায় এসআই আজিজুল হককে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি হাজী মো. জয়নুল আবেদীনের বাসায় নিয়ে গেলে সেখানে তৃতীয় দফায় তার উপর হামলা চালায় কিশোর গ্যাং ও মাদকসেবীরা। এসময় হামলা চালিয়ে মসজিদ কমিটির সভাপতি জয়নুল আবেদীনের বাসভবনে ভাংচুর করা হয়। পরবর্তীতে খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাদেরকে উদ্ধার করে। 

 

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএম বলেন, আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে আহত এসআই আজিজুল হককে উদ্ধার করে চিকিৎসার জন্য প্রথমে নারায়ণগঞ্জ ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে পাঠাই। 

 

সেখানে তার অবস্থা গুরুতর হওয়ায় তাকে রাজারবাগ পুলিশ লাইনে পাঠানো হয়েছে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।