নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

সিদ্ধিরগঞ্জে ভেজাল খাদ্যপণ্য তৈরী কারখানায় অভিযান, জরিমানা ৫ লাখ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৬:৩৯, ২৮ মার্চ ২০২৩

সিদ্ধিরগঞ্জে ভেজাল খাদ্যপণ্য তৈরী কারখানায় অভিযান, জরিমানা ৫ লাখ

সিদ্ধিরগঞ্জে একটি অনুমোদনহীন ভেজাল খাদ্যপণ্য তৈরী কারখানায় অভিযান চালিয়েছে ঔষধ প্রশাসনের ভ্রাম্যমান আদালত।

এ সময় প্রায় ৩০ হাজার প্যাকেট ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাং জব্দ করা হয় এবং অনুমোদন না থাকায় ও ভেজাল পণ্য উৎপাদনের অপরাধে মালিককে ৫ লাখ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

পরে কারখানার সমানেই আগুনে পুড়িয়ে ধ্বংস করা জব্দকৃত ভেজাল টেস্টি স্যালাইন ও ট্যাং। পাশাপাশি কারখানাটিও সিলগালা করে দেয়া হয়।  

মঙ্গলবার (২৮ মার্চ) দুপুরে সিদ্ধিরগঞ্জের পাইনাদী নতুন মহল্লা ধনুহাজী রোড এলাকায় গ্রীণ কনজুমার ফুডস নামক প্রতিষ্ঠানের কারখানার র‌্যাব-১১’র সহায়তায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারাসিদ বিন এনাম এর আদালত এ অভিযান চালায়। 

অভিযানে ঔষধ প্রশাসনের কর্মকর্তা ছাড়াও র‌্যাব-১১’র সিপিএসসি’র কোম্পানি কমান্ডার এমএম মাহমুদ হাসানসহ র‌্যাব সদস্যরা উপস্থিত ছিলেন। 

অভিযান শেষে নারায়ণগঞ্জ ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারি পরিচালক মো. ইকবাল হোসেন জানান, আলাউদ্দিন ও আব্দুল্লাহ ওরফে শাহিন নামে দুইজন ব্যক্তি যৌথভাবে মোশারফ হোসেনের দ্বিতীয় তলা বাড়ির নিচতলায় ফ্ল্যাট ভাড়া নিয়ে অনুমোদন ছাড়াই গ্রীণ কনজুমার ফুডস নামক কারখানা গড়ে তুলেন।

কারখানাটিতে ভেজাল ইউনিকুইন টেস্টি স্যালাইন, টিংলেস ট্যাং ও ভি-ভিটা টিংলেস ট্যাং তৈরি করে বাজারজাত করে আসছিলেন। গোপন সূত্রে এমন তথ্য পেয়ে অভিযান চালানো হয়েছে।