নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০৪ মার্চ ২০২৪

প্রচন্ড গরমে দিনমজুর ও রিকসা চালকদের পাশে মানবিক জনপ্রতিনিধি কামরুল হাসান

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৮:০৬, ১৮ এপ্রিল ২০২৩

প্রচন্ড গরমে দিনমজুর ও রিকসা চালকদের পাশে মানবিক জনপ্রতিনিধি কামরুল হাসান

চৈত্রের শেষের দিকে তীব্র দাবদাহে পুড়ছে পুরো দেশ। কয়েক দিনের তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে নারায়ণগঞ্জ জেলার জনজীবন। বিশেষ করে বেশি বিপাকে  পড়েছেন নারায়ণগঞ্জের খেটে খাওয়া দিনমজুর ও রিকসা চালকরা। তীব্র গরমে অসহায় তারা। তীব্র রোদের কারণে রিকশা চালাতে খুব কষ্ট হচ্ছে তাদের। এত গরম যে রাস্তায় দাঁড়ানো কঠিন হয়ে যাচ্ছে। এমন পরিস্থিতিতে এই মানুষগুলোকে একটু স্বস্থি দিতে এগিয়ে এসেছেন করোনাযোদ্ধা ও মানবিক জনপ্রতিনিধি কামরুল হাসান।

 

নারায়ণগঞ্জ-ঢাকা পুরানো সড়কের ফতুল্লার এনায়েতনগরের গাবতলী মোড়ে দাড়িয়ে রিকসা চালক ও দিনমজুরদের মাঝে সহস্রাধিক ক্যাপ ও ৫গটি ছাতা বিতরণ করেছেন তিনি। এছাড়া নিজের হাতে কারো কারো মাথায় ক্যাপ পড়িয়ে দিয়েছেন।  এনায়েতনগর ইউপির ৯নং ওয়ার্ডের তিনবারের নির্বাচিত মেম্বার কামরুল হাসানের এমন উদ্যোগ স্থানীয়দের মাঝে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে। আর গরমে কিছুটা স্বস্থি পেতে একটি ক্যাপ আর ছাতা পেয়ে খুশি হয়েছেন রিকসা চালক ও দিনমজুররা।


এ প্রসঙ্গে কামরুল হাসান বলেন প্রচন্ড শীতে আমরা শীতার্ত মানুষদের কম্বল ও গরম কাপড় দেই। কিন্তু প্রচন্ড গরম আর রোদে দিনমজুর আর রিকসা চালকরা অস্থির হয়ে উঠে। তাই আমি মনে করেছি একটি ক্যাপ ও ছাতা কিছুটা স্বস্থি দিতে পারে তাদের। এজন্য সোমবার দুপুরে ক্যাপ আর ছাতা বিতরণ করেছি। 

সম্পর্কিত বিষয়: