নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২৭ জুলাই ২০২৪

লালা ভাই’র স্মৃতি ও প্রেরণায় আমরা সামনে এগিয়ে যাব : মামুন মাহমুদ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:০৮, ৭ জুন ২০২৪

লালা ভাই’র স্মৃতি ও প্রেরণায় আমরা সামনে এগিয়ে যাব : মামুন মাহমুদ

বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য অধ্যাপক মামুন মাহমুদ বলেছেন,সরকার বিরোধী কঠিন আন্দোলন সংগ্রামেও রাজ পথে লালা ভাই হাজির হতেন, অনেক সময় তিনি আমার সাথে রাজপথে পুলিশের হামলার শিকার হয়েছেন, মার খেয়েছেন, মাথা ফাটিয়েছেন, কিন্তু রাজ পথ ছাড়েন নাই।

শুক্রবার (৭ জুন) বিকালে সিদ্ধিরগঞ্জের গোদনাইল আরামবাগ এলাকায় ১০নং ওর্য়াড বিএনপির আয়োজনে ১০নং ওর্য়াড বিএনপির সভাপতি মরহুম আলী আহাম্মদ লালার স্বরণে আলোচনা সভা, দোয়া ও খাবার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি একথা বলেন।

এসময় তিনি আরো বলেন, এরকম সাহসী, বয়সের বাড়ে যে আমাদের চাইতে বেশি বয়সের ছিলেন তার পরেও তিনি যেন টকটকে যুবকের মতো রাজ পথ আকড়ে ধরেছেন এবং তাকে দেখে আমি সাহস পেতাম, যে লালা ভাই যদি রাজ পথে থাকতে পারেন তা হলে আমি কেন পারবনা।

মামুন মাহমুদ আরো বলেন, আমরা যখন এক সাথে জেল খেটেছি তখন এই লালা ভাই আমাদের কে সাহস দিয়েছেন।

আমরা আজকে লালা ভাই কে হারিয়েছি, কিন্তু তার স্মৃতি আমাদের মনের মধ্যে থেকে যাবে। তার যে প্রেরণা, আমাদের যে শক্তি যুগিয়েছেন তিনি বেচে থাকার সময়, তিনি মৃত্যু বরন করার পরেও তার সেই স্মৃতি গুলো এবং প্রেরণা গুলো নিয়ে আমরা সামনে এগিয়ে যাব।

১০নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক লিয়াকত আলী লেকুর সভাপতিত্বে ও ১০নং ওর্য়াড যুবদলের সভাপতি জুয়েল রানার পরিচালনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং ওর্য়াড বিএনপির সভাপতি উকিল উদ্দিন ভূইয়া, ৯নং ওর্য়াড বিএনপির সভাপতি বাবুল প্রধান, ১০নং ওর্য়াড বিএনপির সহ-সভাপতি আবুল হোসেন, ২নং ওর্য়াড বিএনপির সভাপতি জাহাঙ্গীর আলম, সহ-সভাপতি গোলজার হোসেন, ১নং ওর্য়াড বিএনপির সভাপতি গাজী মনির, মহনগর বিএনপির সাবেক যুগ্ম-সম্পাদক নুরুল হক চৌধুরী ডিপু, ৪নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক একে শ্যামল, ৭নং ওর্য়াড বিএনপির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, ১০নং ওর্য়াড বিএনপির যুগ্ম-সম্পাদক আয়নুল হক, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন বাদল, ৮নং ওর্য়াড বিএনপির যুগ্ম-সম্পাদক কামাল ভূইয়া, হারুন মাস্টার, ৩নং ওর্য়াড বিএনপির সাংগঠনিক সম্পাদক লিটন আহাম্মেদ,  মহানগর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাগর প্রধান, আক্তার হোসেন, দোলাল হোসেন, মঈনুল হোসেন, কাজী নুর আলম, সুমন ভূইয়া, হানিফ বেপারী , আলমগীর হিরু ও ছাত্রদল নেতা মেহেদী প্রমূখ।