নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

০২ আগস্ট ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ডে আহত শ্রমিককে আর্থিক অনুদানের চেক দিলেন পলাশ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৮:৩৯, ১৫ জুলাই ২০২১

রূপগঞ্জে অগ্নিকান্ডে আহত শ্রমিককে আর্থিক অনুদানের চেক দিলেন পলাশ

রূপগঞ্জের সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে আহত নারী শ্রমিকের মায়ের হাতে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রনালয়ের শ্রমিক কল্যান ফাউন্ডেশনের আর্থিক অনুদানের চেক তুলে দিয়েছেন জাতীয় শ্রমিক লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব কাউসার আহম্মেদ পলাশ।


বৃহস্পতিবার (১৫ জুলাই) দুপর ২ টায় চাষাড়াস্থ কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপমহা পরিদর্শকের কার্যালয়ে এই চেক প্রদান করা হয়। 


এসময় উপস্থিত ছিলেন উপ মহাপরিদর্শক সৌমেন বড়ুয়া, সহকারী মহাপরিদর্শক এইচ এম শাহাদাৎ ও শ্রমিক নেতা মাহবুবুর রহমান ইসমাইল। ভয়াবহ অগ্নিকান্ডে আহত শ্রমিক শীমলা রাণী বিশ্বাসের মা মালন্ত রাণী বিশ্বাসকে চেকটি বুঝিয়ে দেয়া হয়।


আহত শ্রমিকের মায়ের উদ্যেশ্যে শ্রমিক নেতা পলাশ বলেন, শ্রমিকের দুঃসময়ে আর্থিক সহায়তা দানের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিক কল্যান ফাউন্ডেশন গঠন করেছেন।

 

এই ফাউন্ডেশন থেকে রূপগঞ্জের সেজান জুস কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডে প্রত্যেক নিহত শ্রমিকদের পরিবারকে ২ লাখ টাকা ও আহত শ্রমিকদের ৫০ হাজার টাকা আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। ইতোমধ্যে অনেককে সহায়তা প্রদান করা হয়েছে। এবং বাকিদের ডিএনএ টেষ্ট করা শেষ হলে আর্থিক সহায়তাও সম্পন্ন করা হবে। 


এছাড়াও প্রতিষ্ঠানের মালিকসহ প্রতিষ্ঠানের উর্ধতন কয়েক জনকে আটক করে জেলা হাজতে পাঠানো হয়েছে। তাদের কাছ থেকে হতাহত শ্রমিদের যথাযথ ক্ষতিপূরণ আদায় করা হবে।