নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১০, ১৬ জুন ২০২৪

রাত পোহালেই পবিত্র ঈদুল আজহা

আগামীকাল ১০ জিলহজ। পবিত্র ঈদুল আজহা। রাত পোহালেই মুসলিমদের সবচেয়ে বড় ধর্মীয় এই উৎসব। ত্যাগের মহিমায় সারা দেশে উদযাপিত হবে ঈদ। ধর্মপ্রাণ মুসল্লিরা সকালে ঈদের নামাজ আদায় করবেন। তারপর সামর্থ অনুযায়ী পশু কোরবানি দেবেন।

নারায়ণগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল ৭টায়।  ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মো. জামাল হোসাইন এ তথ্য জানিয়েছেন। একই স্থানে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮ টায়।

এ ছাড়া জেলায় অবস্থিত চার হাজারের বেশি মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এসব মসজিদের অধিকাংশগুলোতে একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে। বিশেষ করে শহরের মসজিদগুলোতে ইতোমধ্যে একাধিক ঈদ জামাতের ব্যবস্থা করতে প্রস্তুতি চলছে। এছাড়াও জেলাজুড়ে বিভিন্ন ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের উপ-পরিচালক মুহাম্মদ জামাল হোসাইন জানান, ঈদুল আজহাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে ঈদের দুটি জামাত অনুষ্ঠিত হবে। সকাল ৭ টায় প্রধান জামাত অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে সকাল ৮ টায়।  

এর মধ্যে অধিকাংশ মসজিদেই একাধিক ঈদ জামাত অনুষ্ঠিত হবে। এছাড়াও জেলাজুড়ে বিভিন্ন ঈদগাহেও ঈদের জামাত অনুষ্ঠিত হবে।  

তিনি আরো জানান, কেন্দ্রীয় ঈদগাহে দুটি ঈদের নামাজ পড়াবেন ও খুতবা করবেন নারায়ণগঞ্জ পুরাতন কোর্ট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মো. হাসানুজ্জামান ও নারায়ণগঞ্জ ইসলামিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. শাহজাহান মিয়া।

অতিরিক্ত ইমাম হিসেবে থাকবেন ইসলামিক ফাউন্ডেশন নারায়ণগঞ্জের মাস্টার ট্রেইনার মাওলানা কবির আহমেদ।  
 

সম্পর্কিত বিষয়: