নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২২ জুলাই ২০২৪

নারায়ণগঞ্জে জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব আয়োজনে মতবিনিময় সভা

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৪৫, ২৪ জুন ২০২৪

নারায়ণগঞ্জে জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব আয়োজনে মতবিনিময় সভা

আগামী ৭ জুলাই অনুষ্ঠিত হবে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা। নারায়ণগঞ্জে শ্রী শ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ জুন) বিকেল পাঁচটায় শহরের চাষাড়াস্থ শ্রী শ্রী গোপাল জিউর বিগ্ৰহ মন্দির প্রাঙ্গণে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

মতবিনিময় সভায় আগামী ৭ জুলাই নারায়ণগঞ্জ জেলা ও মহানগরের বিভিন্ন স্থানে জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পূর্ণ করার লক্ষ্যে নেতৃবৃন্দরা দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

এ সময়ে প্রধান অতিথির বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখন সরকার শিপন উপস্থিত মঠ ও মন্দিরের প্রতিনিধিগণকে উদ্দেশ্য করে বলেন, শ্রী শ্রী জগন্নাথ রথযাত্রা উপলক্ষে নারায়ণগঞ্জের সবকটি রথ যেন একই সময়ে বের করা হয় যাতে করে সুশৃংখলভাবে সুন্দর এবং উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠানটি আয়োজন করা যায়।

একেক স্থান থেকে একেক সময় বের করা হলে শহরে যানজটসহ নানাবিধ বিশৃঙ্খলা দেখা দেয়ার সম্ভাবনা রয়েছে। তাই বিকেল তিনটায় সবাই একসাথে রথ বের করবেন এবং বিকেল পাঁচটার মধ্যে শেষ করবেন।

তিনি আরো বলেন, অনুষ্ঠানটি সুন্দরভাবে আয়োজনের লক্ষ্যে প্রশাসনের সার্বক্ষণিক নজরদারি থাকবে, পাশাপাশি নারায়ণগঞ্জ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদ এবং নারায়ণগঞ্জ জেলা ও মহানগর হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের উদ্যোগে নিজস্ব ভলান্টিয়ার নিয়োগ করা হবে। বরাবরের ঐতিহ্য ধরে রেখে আবারো একটি জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজনে আপনাদের সকলের সর্বাত্মক সহযোগিতা একান্ত কাম্য।

নারায়ণগঞ্জ মহানগর পূজা উদযাপন পরিষদের সভাপতি বিষ্ণুপদ সাহার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুশীল দাসের সঞ্চালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক শিখণ সরকার শিপন এবং প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক রণজিৎ মন্ডল।

মত বিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ মহানগর হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি লিটন চন্দ্র পাল, মহানগর পূজা উদযাপন পরিষদের সহ- সভাপতি মদন মোহন দাস, সহ সভাপতি সাংবাদিক উত্তম সাহা, সহ সভাপতি হিমাদ্রি সাহা হিমু, জেলা পূজা উদযাপন পরিষদের সহ-সভাপতি লোকনাথ দত্ত, সহ- সভাপতি তিলোত্তমা দাস, যুগ্ম সাধারণ সম্পাদক শ্যামল বিশ্বাস, দপ্তর সম্পাদক অভিরাজ সেন সজল, সাংগঠনিক সম্পাদক প্রণব কুমার পাল, সহ-কোষাধ্যক্ষ শান্তি দাস, প্রচার সম্পাদক তপন গোপ সাধু, সহ- প্রচার সম্পাদক তারেক দাস, সমাজ কল্যাণ সম্পাদক নিবাস দাস, মহানগর কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত সাহা, শংকর রায়, সাংগঠনিক সম্পাদক কৃষ্ণ আচার্য, সহ- সাংগঠনিক সম্পাদক সঞ্চয় কুমার সাহা, কোষাধ্যক্ষ তপন ধর, সদস্য রাজিব দাস ভৌমিক, মানিক রাম কানু, লিটন সরকার, বিশ্বজিত ঘোষ, সিদ্ধিরগঞ্জ থানা পূজা উদযাপন পরিষদের সভাপতি শিশির ঘোষ অমর, সাধারণ সম্পাদক খোকন বর্মন, সহ- সভাপতি বিমল চৌধুরী, সোনারগাঁও উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক এড. প্রদীপ ভৌমিক, ফতুল্লা থানার সভাপতি প্রদীপ মন্ডল, সাধারণ সম্পাদক শিবু দাস, রূপগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সংগ্রাম দাস রানা, নারায়ণগঞ্জ সদর উপজেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি রাজিব দাস, ১৩নং ওয়ার্ডের আহবায়ক পঙ্কজ সাহা, ১৪নং ওয়ার্ডের সদস্য ত্রিনাথ সাহা, গোবিন্দ দাস, অভিরাম সূত্রধর, বিধু হালদার, সুখ রঞ্জন আইস, ১৮নং ওয়ার্ডের লক্ষন দাস, স্বপন রবি দাস, প্রসনজিত, কার্তিক, মনিরাম দাস, বিজয় দাস কাব্য, মহানগর যুব পরিষদের আহ্বায়ক শ্রী সঞ্জিত কুমার, সদস্য সচিব পলাশ চন্দ্র রায়, সদস্য সুদীপ দাস সুদীপ্ত, আকাশ সাহাসহ জেলা ও মহানগর পূজা উদযাপন পরিষদের বিভিন্ন ইউনিট কমিটির নেতৃবৃন্দ।
 

সম্পর্কিত বিষয়: