নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৬ এপ্রিল ২০২৪

নারায়ণগঞ্জে অস্ত্র তৈরীর কারখানা আবিস্কার, দুটি রিভলবারসহ গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২১:১৯, ২১ ফেব্রুয়ারি ২০২৪

নারায়ণগঞ্জে অস্ত্র তৈরীর কারখানা আবিস্কার, দুটি রিভলবারসহ গ্রেপ্তার ১

নারায়ণগঞ্জে অস্ত্র তৈরীর কারাখানা আবিস্কার করেছে পুলিশ। এসময় ওই কারখানায় তৈরী দুটি রিভলবার এবং অস্ত্র তৈরীর সরঞ্জাম সহ করিম মিয়া নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত করিম মিয়া চাঁদপুরের হাইমচরের মহেষপুরের মৃত সিদ্দিকুর রহমানের ছেলে।


বুধবার (২১ ফেব্রুয়ারি) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নগরীর নিতাইগঞ্জের ঋষিপাড়া বালুর মাঠ এলাকায় একটি বাড়িতে এ অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) চাইলাউ মারমা জানান, আমাদের কাছে তথ্য ছিল এখানে একটি বাসায় তৈরী করা অস্ত্র সরবরাহ করা হচ্ছে। সেই সূত্র ধরে আমামের গোয়েন্দা সংস্থার সদস্যরা  অনেকদিন ধরে কাজ করছিল। তারই ধারাবাহিকতায় আমাদের টিম আজকে সনাক্ত করতে সক্ষম হয়েছে। অভিযানে অস্ত্র তৈরী করার সময় হাতে নাতে আমরা করিম মিয়া নামে একজনকে আটক করেছি। এবং দেশীয় তৈরী দুটি রিভলবার, এক নলা বন্দুকের একটি অংশ, এক রাউন্ড শর্টগানের গুলি, পিস্তুল, রিভলবার ও ওয়ান শ্যুটারগান তৈরীর সরঞ্জাম, কাটার, লেদ মেশিন সবই এখানে পেয়েছি।


তিনি আরও জানান, প্রাথমিকভাবে আমরা জানতে পেয়েছি গ্রেফতারকৃত করিম মিয়ার বাড়ি চাঁদপুরে। নব্বই দশকে তিনি এখানে আসেন। যে বাসাটিতে অস্ত্র তৈরী করা হচ্ছিল সে বাসাটি তার বোনের বাসার পিছনে। সেখানে কবুতর পালনের আড়ালে অস্ত্র তৈরির কার্যক্রম পরিচালিত হত।


পুলিশের এই কর্মকর্তা আরও জানান, আমাদের কাছে তথ্য আছে তিনি দীর্ঘদিন যাবৎ পিস্তল, রিভলবার যখন যেটা চাহিদা থাকে সেটা তৈরী করে সাপ্লাই দেন। আমরা তাকে আরও জিজ্ঞহাসাবাদ করবো কোথায় এবং কাকে কাকে এই অস্ত্র দেন। কারা কারা তার অস্ত্রের ক্রেতা, কিভাবে বিক্রি হয়, কত দামে বিক্রি হয়, অস্ত্র তৈরীর সরঞ্জাম কোথা থেকে আনেন তা জানার চেষ্টা করবো।


এক প্রশ্নের জবাবে তিনি বলেন, গ্রেফতারকৃত করিম মিয়া জানিয়েছেন তার আরেক সহযোগি রয়েছে। আমরা তাকে সনাক্ত করা চেষ্টা করবো।
অভিযানে সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেনসহ জেলা পুলিশ ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের সদস্যরা অংশ নেন।


এদিকে অস্ত্রের কারখানা আবিষ্কারের খবর ছড়ি্েযয় পড়লে এলাকার বিপুল সংখ্যক উৎসুক মানুষ ঘটনাস্থলের চারপাশে ভীড় জমায়।


 

সম্পর্কিত বিষয়: