নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০১ মে ২০২৪

বেতন ভাতা বৃদ্ধির দাবিতে

বন্দরে ইউনাইটেড গার্মেন্টসে  শ্রমিকদের  মহাসড়ক অবরোধ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২২:২৪, ৪ জানুয়ারি ২০২৪

বন্দরে ইউনাইটেড গার্মেন্টসে  শ্রমিকদের  মহাসড়ক অবরোধ

বেতন ভাতা বৃদ্ধির দাবিতে বন্দরে মহাসড়ক অবরোধ করেছে ইউনাইটেড লিমিটেড নামে এক তৈরী পোশাক ফ্যাক্টরীর শ্রমিকরা। 

বৃহস্পতিবার (৪ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের মদনপুর এলাকায় বিক্ষোভ করে শ্রমিকরা। এতে  প্রায় এক ঘন্টাযান চলাচল বন্ধ থাকে। পরে শিল্প ও বন্দর এবং  কাঁচপুর  হাইওয়ে পুলিশ যৌথ প্রচেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণ আনেন।

বিক্ষুদ্ধ শ্রমিকরা জানান, সরকার ঘোষিত  গার্মেন্টস শ্রমিক বেতন ভাতা বৃদ্ধি করা হলেও  উপজেলা মদনপুর ইউপির মদনপুর এলাকায় অবস্থিত ইউনাইটেড গার্মেন্টসে প্রায় সাড়ে ৪ শ শ্রমিক কাজ করেন। জানুয়ারিতে আমাদের বেতন ভাতা বৃদ্ধি ঘোষনা করা হবে ফ্যাক্টরী কর্তৃপক্ষ। 

গত ৪ দিনেও এ ব্যাপারে গার্মেন্টস মালিক পক্ষ কোনো কর্ণপাত করছে না। এ বিষয়ে বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪ টার দিকে শ্রমিক পক্ষের সঙ্গে মালিক পক্ষকে অবগত করা হলে শ্রমিকদের মধ্যে অসৎ আচরণ করেন। 

এতে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়। এসময় কর্তৃপক্ষ উস্কানীমূলক মন্তব্য করলে শ্রমিকদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে।  পরে শ্রমিকরা মহাসড়কে উঠে অবস্থান নেয়। প্রায় এক ঘন্টা পর

ধানগড় ফাঁড়ির  এস আই তৌহিদ ও  এএস আই ফরহাদ সঙ্গীয় ফোর্স  প্রাথমিক ভাবে সামাল দেয়ায় চেষ্টা করলে বন্দর থানার অফিসার ইনচার্জ ওসি ও পুলিশ  ইন্ডাস্ট্রিয়াল পুলিশ এবং  কাঁচপুর হাইওয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে শ্রমিকদের বেতন ভাতা বৃদ্ধি করার প্রতিশ্রুতি দিলে মহাসড়ক ছেড়ে  দেয়া হয়।