নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

১৯ জুন ২০২১

দ্যা সোশ্যাল আর্মি নারায়ণগঞ্জ ৯/১ এর ঈদ সামগ্রী বিতরণ

প্রকাশিত:১২:২৯, ১১ মে ২০২১

দ্যা সোশ্যাল আর্মি নারায়ণগঞ্জ ৯/১ এর ঈদ সামগ্রী বিতরণ

সমাজের দুঃস্থ-অসহায়-গরিব ও শ্রমজীবীদের আর্তনাদ নাকি কেউ শুনে না! এই কথাকে উপেক্ষা করে অদম্য গতিতে ছুঁটে চলছে ব্যাচ ভিত্তিক গ্রুপ এস এস সি ২০০৯ এবং এইচ এস সি ২০১১ ব্যাচের গ্রুপ দ্যা সোশ্যাল আর্মি নারায়ণগঞ্জ ৯/১১ ।

 

পবিত্র ইদুল-ফিতর উপলক্ষে গ্রুপটির পক্ষ থেকে নারায়ণগঞ্জ জেলার বিভিন্ন এলাকার অসহায় দুঃস্থ-অসহায়-গরিব-শ্রমজীবী ও নিম্নবিত্ত এবং মধ্যবিত্ত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়। তারা নারায়ণগঞ্জ জেলার চাষাড়া, ফতুল্লা, ইসদাইড়, লালপুর, এনায়েতনগর, বন্দর, সিদ্ধিরগঞ্জ এবং রূপগঞ্জ এলাকায় সর্বমোট ১৩০ টির বেশি পরিবারের মাঝে এই ইদ সামগ্রী পৌঁছে দেন।

 

এসময় গ্রুপটির পরিচালনা-কারী সদস্যদের সাথে কথা বলে জানা যায়, গ্রুপটির প্রধান উদ্দেশ্যই হচ্ছে সমাজের সুবিধাবঞ্চিত, নিম্নবিত্ত মানুষদের পাশে দাড়ানো, এবং নিজেদের ব্যাচমেট বন্ধুদের সহযোগিতা নিয়ে একটা সুন্দর সমাজ গড়ে তোলা।

 

ইতিপূর্বে গ্রুপটি তাদের বিভিন্নরকম সামাজিক কর্মকাণ্ড সম্পন্ন করেছে বেশ সফলতার সাথেই তার মধ্যে উল্ল্যেখযোগ্য হচ্ছে শীতকালে কম্বল বিতরন, নারীদিবসে এতিম খানার কিছু বাচ্চাদের উন্নত উপাদেয় খাবার বিতরন, পথচারীদের নারীর মর্যাদা বিষয়ে সচেতনতা বৃদ্ধিতে গন-পরিবহনে সচেতনতা বিষয়ক ষ্টিকার লাগানো।

 

এছাড়া এবার রমজানে টানা ১৫ দিন নারায়ণগঞ্জ এর ১১ টি স্থানে বিনামূল্যে ইফতার বিতরন কর্মসূচী, এতিম খানার খাবার বিতরন এবং আলেমদের নিয়ে দোয়ার মাহফিল আয়োজন সহ আরো বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহন করে সকলের কাছে খুবই পরিচিত নাম এখন দ্যা সোশ্যাল আর্মি নারায়ণগঞ্জ ৯/১১।

 

জনৈক কবি ঠিকই লিখেছেন - হতাশা নয় সাহস দাও দেশের মানুষের প্রাণে তাদের তোমরা সেবা করো মানবতার টানে। তাই আমরাও চাই চলুক দ্যা সোশ্যাল আর্মি নারায়ণগঞ্জ ৯/১১ দূর্বার গতিতে, হোক ক্ষুধা ও দুঃখ নিবারণ ওই দুঃস্থ-অসহায়-দরিদ্রদের, এগিয়ে যাক বাংলাদেশ এই অদম্য সেনাদের হাত ধরে আরো অনেকটা পথ, আজ তারা পথ দেখালেই তো আমাদের আগামী হবে সুন্দর থেকে সুন্দরতম।