নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

২৬ মে ২০২২

সোনারগাঁয়ে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:৪৯, ২২ জানুয়ারি ২০২২

সোনারগাঁয়ে সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ

'মানুষ মানুষের জন্য' এই বাণীকে বুকে ধারণ করে রোটারি ক্লাব অব ঢাকা অরোরা এবং রোটারি ক্লাব অব ঢাকা রোজ ভেল-এর উদ্যোগে  সুবিধা বঞ্চিত শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন।

শনিবার (২২ জানুয়ারি) সকালে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলার মায়াদ্বীপে সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর জেলে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল 'মায়াদ্বীপ শিশু পাঠশালা'র ১৫০ জন শিক্ষার্থীর মধ্যে শীতবস্ত্ৰ ১৫০টি কম্বল; বাগমুছা গ্রামে ঋষি সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল 'ঋষিপাড়া মন্দির পাঠশালা'র শিক্ষার্থীদের এবং মেঘনা নদীর শাখা মেনিখালিতে বেদে সম্প্রদায়ের সুবিধাবঞ্চিত শিশুদের জন্য প্রতিষ্ঠিত স্কুল 'বেদেবহর ভাসমান পাঠশালা'র (নৌকা স্কুল) ১৫০ জন শিক্ষার্থী এবং সুবিধাবঞ্চিত অন্যান্য মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়েছে। এছাড়াও ঋষিপাড়া পাঠশালায় শিক্ষার্থীদের পানি পানের জন্য পাঠশালায় একটি টিউব ওয়েল স্থাপন করা হয়েছে।

 

দিনব্যাপী এ কার্যক্রমে উপস্থিত ছিলেন রোটারি ক্লাব অব ঢাকা অরোরা'র প্রেসিডেন্ট রোটারিয়ান অনুপমা চক্রবর্তী এবং রোটারি ক্লাব অব ঢাকা রোজ ভেল-এর প্রেসিডেন্ট রোটারিয়ান সুচিত্রা রাণী কুন্ডু। একেএস এর যৌথ উদ্যোগে মাল্টি সার্ভিস প্রোজেক্ট-এর অংশ এই মানবিক কার্যক্রম।

 

রোটারি ক্লাব অব অরোরার আয়োজনে একটি সিগনেচার প্রজেক্ট হিসেবে টিউবওয়েলের উদ্ভোধন করেন চার্টার ও বর্তমান প্রেসিডেন্ট অনুপমা চক্রবর্তী। এ সময় চার্টার সদস্য খন্দকার সোহেল ও কোষাধ্যক্ষ সঞ্জয় কর্মকার সহ রোটারি প্রাঙ্গণের আরো কিছু সদস্য, সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা কবি শাহেদ কায়েস, সুবর্ণগ্রাম ফাউন্ডেশন-এর উপদেষ্টা ব্যাংকার মো. মতিউর রহমান, উদীচী শিল্পীগোষ্ঠী সোনারগাঁ শাখার সভাপতি লেখক শংকর প্রকাশসহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

সম্পর্কিত বিষয়: