নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৮ মে ২০২৪

উপজেলা নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই : সাখাওয়াত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:৩০, ২১ মার্চ ২০২৪

উপজেলা নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই : সাখাওয়াত

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহ্বায়ক এড. সাখাওয়াত হোসেন খান বলেছেন, আমরা যারা এখানে এসেছি আমরা সবাই বিএনপির নেতা ও কর্মী। আপনাদের কাছে অনুরোধ আমরা যারা বিএনপি করি তারা সবাই দলের গঠনতন্ত্র মেনে আমরা বিএনপি করি তাই না। 

আমরা যারা বিএনপি করি আমরা কিন্তু সবাই জানি কেন আমরা সাতই জানুয়ারি নির্বাচন বর্জন করেছি। যে আমরা শেখ হাসিনার অধীনে কোন নির্বাচনে যাবো না। এবং এই নির্বাচন কমিশননের অধীনও নির্বাচনে যাব না। যারা বিএনপি করে তারা কি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ করতে পারে। যারা উপজেলা নির্বাচনে যাবে তারা কিন্তু বিএনপি না। 

বিএনপি হতে পারে না কারণ তারা বিএনপির আদেশ-নির্দেশ মানে না। সুতরাং উপজেলা নির্বাচনে যেই অংশগ্রহণ করুক দলের পক্ষ থেকে কোন সমর্থন করা হবে না। আমাদের দল থেকে এ নির্বাচন বর্জন করতে বলা হয়েছে। উপজেলা নির্বাচনে বিএনপির কোনো প্রার্থী নেই। যারা বিএনপি বলে ভোট চাইবে তাদেরকে প্রত্যাখ্যান করবেন।

বিএনপির চেয়ারপার্সন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও সুস্থতা কামনায় নারায়ণগঞ্জ মহানগর বিএনপি বন্দর উপজেলা বিএনপির আওতাধীন কলাগাছিয়া ইউনিয়ন বিএনপির ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

বৃহস্পতিবার (২১ মার্চ) বাদ আছর বন্দর উপজেলাধীন সাবদী গ্ৰীন গ্ৰার্ডেন পার্কে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

তিনি আরও বলেন, আজকে আমরা এদেশের মানুষ কিন্তু ভালো নাই। আপনারা দেখেছেন যে বাজারে গেলে কি অবস্থা হয়। দ্রব্যমূল্যের কি অবস্থা এই রোজার মাসেও মানুষ অনন্ত দূর্বিশন জীবন যাপন করছে। এর জন্য দায়ী ওই বিনা ভোটের সরকার।

গত সাতই জানুয়ারি ডামি ও এক দলীয় নির্বাচন হয়েছে সে নির্বাচন কি আপনারা মেনে নিয়েছেন। যেভাবে এদেশের জনগণ মেনে নেয়নি ঠিক একইভাবে বিশ্বের সকল গণতান্ত্রিক শক্তিও এই নির্বাচনকে মেনে নেয় নাই। 

আপনাদের পক্ষ থেকেও বিশ্ববাসীর পক্ষ থেকে বক্তব্য এসেছে অবিলম্বে বাংলাদেশের মধ্যবর্তী নির্বাচন দিতে হবে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবি জানাচ্ছি। এই সরকারকে পদত্যাগের মাধ্যমে একটি তত্ত্বাবধায় সরকার গঠন করে এবং এই নির্বাচন কমিশনকে পদত্যাগ করতে হবে। এরপর একটি নির্দলীয় তত্ত্বাবধায় সরকারের দাবি করছি।

কলাগাছিয়া ইউনিয়ন বিএনপির সভাপতি শাহাদুল্লাহ মুকুলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এড. আব্দুস সালাম আজাদ, প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক এড. সাখাওয়াত হোসেন খান, বিশেষ বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব এড. আবু আল ইউসুফ খান টিপু, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু ফতেহ রেজা রিপন, সাবেক যুগ্ম আহ্বায়ক হাজী নুর উদ্দিন আহম্মেদ, যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সভাপতি গোলাম মোস্তফা সাগর, মহানগর যুবদলের আহ্বায়ক মনিরুল ইসলাম সজল, বন্দর উপজেলা বিএনপির সভাপতি মাজহারুল ইসলাম হিরণ, সাধারণ সম্পাদক হারুন অর রশিদ লিটন, নারায়ণগঞ্জ সদর থানা বিএনপির সভাপতি মাসুদ রানা, সাধারণ সম্পাদক এড. এইচ এম আনোয়ার প্রধান, বন্দর থানা বিএনপির সভাপতি শাহেনশাহ আহম্মেদ, সাধারণ সম্পাদক নাজমুল হক রানা, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ডা. মজিবুর রহমান, রাশিদা জামাল, শাহিন আহমেদ, হুমায়ূন কবির, মাকিত মোস্তাকিম শিপলু, বন্দর থানা বিএনপির সাবেক আহ্বায়ক নুর মোহাম্মদ পনেজ, বন্দর উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মহি উদ্দিন শিশির, সাংগঠনিক সম্পাদক তাওলাদ হোসেন, বিএনপি নেতা আবুল হোসেন রিপন, ইকবাল হোসেন, সোহেল খান বাবু, ডা. নজরুল ইসলাম, ধামগড় ইউনিয়ন বিএনপির সভাপতি জাহিদ খন্দকার, সাধারণ সম্পাদক মো. মহসিন, মদনপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আল মামুন ভূঁইয়া, সাধারণ সম্পাদক শাহিন শাহ্ মিঠু, বন্দর ইউনিয়ন বিএনপির সভাপতি মো. রাজু আহমেদে, সাধারণ সম্পাদক মাসুদ রানা, মুছাপুর ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রহিম, বন্দর উপজেলা যুবদল নেতা ওদুদ সাগর,বন্দর উপজেলা ছাত্রদলের সভাপতি সাকিব রাইয়্যানসহ বন্দর ইউনিয়ন বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।