নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

২৮ মে ২০২৪

শহীদ জিয়ার ম্যুরাল ও জিয়া হলের নাম এখানেই থাকবে : রেজা রিপন

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২০:২৯, ৫ এপ্রিল ২০২৪

শহীদ জিয়ার ম্যুরাল ও জিয়া হলের নাম এখানেই থাকবে : রেজা রিপন

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সাবেক ছাত্রনেতা ফতেহ মোহাম্মদ রেজা রিপন বলেছেন, শহীদ জিয়ার ম্যুরাল ও শহীদ জিয়া হলের নাম এখানেই থাকবে এভাবেই থাকবে। শুধু সময়ের ব্যবধান মাত্র। কিন্তু অনেকের নাম নারায়ণগঞ্জের মাটিতে থাকবে না।

নারায়ণগঞ্জ শহরের প্রাণকেন্দ্র চাষাড়া শহীদ জিয়া হলের উপরে জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ম্যুরাল ভেঙে ফেলায় তীব্র  ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন তিনি এসব কথা গুলো বলেন।

রেজা রিপন বলেন, বাংলাদেশের স্বাধীনতার ঘোষক হলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। ১৯৭১সালের মহান মুক্তিযুদ্ধে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান (বীর উত্তম) এর অবদান কোনভাবেই অস্বীকার করা যাবে না। কিন্তু এই অবৈধ সরকার নানাভাবে ষড়যন্ত্র করে শহীদ জিয়াউর রহমানের অবদান মুছে ফেলতে চাইছে।  

শহরের প্রাণকেন্দ্র চাষাড়া জিয়া হলে জিয়াউর রহমানের স্মৃতিবিজড়িত ম্যুরাল রাতের আঁধারে ভেঙে ফেলেছে আওয়ামী দুষ্কৃতকারীরা। শহীদ জিয়াউর রহমানের ম্যুরাল বাংলার পেছনে কারা কলকাটি মেরেছেন তাদের জবাব একদিন দেওয়া হবে।

তিনি আরও বলেন, নারায়ণগঞ্জে পূর্ব কিন্তু বঙ্গবন্ধু সড়ক ছিল। খান সাহেব ওসমানী স্টেডিয়াম নাম ছিল। বিএনপি নেতৃবৃন্দরা কিন্তু কখনো এগুলোর নাম পরিবর্তন করার চেষ্টা করে নাই। আজকে জিয়াউর রহমানের মোড়ল ভাঙ্গার মধ্য দিয়ে তারা যে দৃষ্টান্ত স্থাপন করলো ভবিষ্যতে এটার জন্য অনেক খারাপ দৃষ্টান্ত স্থাপিত হবে। 

ভুলে যাবেন না এই শহরে শেখ রাসেলের নামে শিশু পার্ক আছে  শেখ কামালের নামে আইটি পার্ক আছে। শামসুজ্জোহা ও নাগিনা জোহার নামে কিন্তু সড়ক আছে। আজকের এই খারাপ দৃষ্টান্ত ভবিষ্যতে এইগুলোর উপরেও প্রভাব ফেলতে পারে।