নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৮ এপ্রিল ২০২৪

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৭, ২৩ সেপ্টেম্বর ২০২৩

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন আগামী ২৮ সেপ্টেম্বর। শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে  শনিবার সকালে নারায়ণগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা অফিস চত্বরে ছাত্র-ছাত্রীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। চিত্রাঙ্কনের বিষয় ছিল 'শেখ হাসিনা ও বাংলাদেশ'।

হলি উইলস স্কুলের উদ্যোগে এবং জেলা প্রাথমিক শিক্ষা অফিসের সহযোগিতায় আয়োজিত এ চিত্রাঙ্কন প্রতিযোগিতা উদ্বোধন এবং পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলেয়া ফেরদৌসী শিখা।

নারায়ণগঞ্জ শহর এবং আশপাশের এলাকার  ২০ টি স্কুলের ক্ষুদে শিল্পীরা  প্রতিযোগিতায় অংশগ্রহন করে। প্রতিযোগিতার বিচারক ছিলেন শিল্পী মাসুম চিস্তি, সমীর সরকার , খাদিজা নিতু ও রায়হান আকন্দ। ছাত্রছাত্রীরা অত্যন্ত নিবিষ্ট মনে বাংলাদেশের বিভিন্ন প্রতীকের সঙ্গে শেখ হাসিনার ছবি মিলিয়ে অপূর্ব দৃশ্যপট তৈরি করে উদাহরণ সৃষ্টি করেছে।

তারা দরদ দিয়ে শিখ হাসিনার বিভিন্ন ভঙ্গি ছবিতে তুলে দরেন। শিশুশিল্পীদের অভিভাবক ও বিচারকরা ছবি দেখে মুগ্ধ হন। হলি উইলস স্কুল গত কয়েক বছর ধরেই প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে শিশুদের চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলেয়া ফেরদৌসী শিখা তার বক্তৃতায় শিশুদের আকা ছবির প্রশংসা করে বলেন, শিশুরা অত্যন্ত মনযোগ দিয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যে ছবি একেছে তা দেখে মুগ্ধ না হয়ে পারা যায়না।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শিশুদের অত্যন্ত ভালবাসেন। তিনি শিশুদের মেধা ও প্রতিভা বিতাশের জন্য অনেক কিছু করেছেন। তার কারনে শিশুরা স্কুলে আনন্দময় পরিবেশ এবং বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে।

তিনি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে শিশুদের প্রতি আহবান জানিয়ে বলেন, প্রধানমন্ত্রী যেমন শিশুদের ভালবাসেন, তেমনি আমরাও চাই প্রধানমন্ত্রীর মতো আমরা যে যেখানে আছি সেই অবস্থায় থেকেই শিশুদের যোগ্য ও সচিতন নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য কাজ করবো।

তিনি ছবি আকার পাশাপাশি শিশুদের স্কুলের পড়াশোনায় আরো বেশী মনযোগী হওয়ার আহবান জানান।