নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

২৬ মে ২০২৪

কালস্রোতের পাঠ উন্মোচন 

সংবাদ বিজ্ঞপ্তি

প্রকাশিত:২০:২০, ২৯ এপ্রিল ২০২৩

কালস্রোতের পাঠ উন্মোচন 

সাংবাদিক মাইদুর রহমান সম্পাদিত  সৃজনশীল সাহিত্যের ভিন্ন ধারার কাগজ কালস্রোতের পাঠ উন্মোচন ও প্রতি আড্ডা অনুষ্ঠিত হয়েছে রাজধানীর সিদ্ধেশ্বরীর সেঞ্চুরি আর্কেডের দ্বিতীয় তলায় । প্রতিভা প্রকাশের অফিসে আয়োজিত আড্ডায় উপস্থিত ছিলেন বেশ কয়েকজন লেখক।

খ্যাতিমান শিশুসাহিত্যিক রহীম শাহ বলেন, লিটলম্যাগ বেঁচে থাকলে বেঁচে থাকবে সাহিত্য । লিটলম্যাগ বাচিঁয়ে রাখতে যারা চেষ্টা করছে তাদের ধৈর্যের তারিফ করেন তিনি। বলেন, লিটলম্যাগ করা অনেক কষ্টের কাজ । পাঠকদের উদ্দেশ্যে বলেন লিটলম্যাগ কিনুন, লিটলম্যাগ কিনলে বেঁচে থাকবে সাহিত্য, বাঁচবে বাংলাদেশ।

প্রকাশক কবি ও শিশুসাহিত্যিক মঈন মুরসালিন বলেছেন, যাদের লেখা চলতি সংখ্যায় প্রকাশিত হয়েছে প্রতিভা প্রকাশের কার্যালয় থেকে সংগ্রহ করা যাবে সৌজন্য কপি । এছাড়া রকমারি ডট কমের মাধ্যমেও দেশের যে কোন প্রান্ত থেকে কালস্রোতের ঈদ সংখ্যা সংগ্রহ করতে পারবে লেখক ও পাঠকরা।

কালস্রোত সম্পাদক কথাশিল্পী সাংবাদিক মাইদুর রহমান রুবেল বলেছেন, ২০০৬ সালে সাহিত্যের কাগজ কালস্রোতের যাত্রা শুরু হলেও ২০১৭ সাল পর্যন্ত নিয়মিত প্রকাশিত হয় । নানা ব্যস্ততার কারনে সাহিত্য চর্চায় সময় দেয়া সম্ভব না হওয়ায় লম্বা বিরতির পর আবার প্রকাশ হলে কালস্রোত ।

নিয়মিত না হলেও অনিয়মিত প্রকাশের চেষ্টা চালিয়ে যাওয়ার প্রত্যায় ব্যক্ত করেন তিনি। কালস্রোত প্রেমের গল্প সংখ্যায় দেশ ও বিদেশ থেকে যারা লেখা পাঠিয়েছেন তাদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করেন সম্পাদক। বাছাই করা গল্প নিয়ে প্রকাশিত হয় কালস্রোতের প্রেমের গল্প সংখ্যা ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শিশুসাহিত্যিক ইফতেখার শিবলী, কবি ও শিশুসাহিত্যিক হালিম নজরুল, কবি ও শিশুসাহিত্যিক তাহমিনা শিল্পী, কথাশিল্পী সালমা সুলতানা, কথাশিল্পী জিয়াউল হাসান, শিশুসাহিত্যিক আহমাদ স্বাধীন, শিশুসাহিত্যিক শামীম হাসনাইন, কবি ও শিশুসাহিত্যিক পলি রহমান প্রমুখ।

সম্পর্কিত বিষয়: