নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

মঙ্গলবার,

১৮ জানুয়ারি ২০২২

চাষাড়ায় সাহিত্যপত্র ‘বর্ণ’র মোড়ক উন্মোচন

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৯:৫৬, ১০ ডিসেম্বর ২০২১

চাষাড়ায় সাহিত্যপত্র ‘বর্ণ’র মোড়ক উন্মোচন

আবু রায়হান এর সম্পাদনায় সাহিত্য শিল্প, সংস্কৃতি বিষয়ক পত্রিকা ‘বর্ণ’ সাহিত্য পত্রের মোড়ক উন্মোচন অনুষ্ঠান শুক্রবার (১০ ডিসেম্ব) বিকালে নারায়ণগঞ্জ শহরের চাষাড়ায় একটি রেষ্টুরেন্টে অনুষ্ঠিত হয়েছে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও মাবাধিকারকর্মী বিল্লাল হোসেন রবিন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক আজকের জন্মভুমির সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জাফর আহমেদ ও নারায়নগঞ্জ কোর্টের এ.পি.পি এডভোকেট শামীম হোসেন।

 

বিল্লাল হোসেন রবিন বলেন, বর্ণ সাহিত্য পত্র নবীণ ও প্রবীণ লেখকের মিলন মেলা। এই সাহিত্য পত্র নতুন লেখক তৈরীতে ভূমিকা রাখবে বলে আশা করি।

 

বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হান সাহিত্যের পথ রেখায় সবার সমৃদ্ধি কামনা করে বলেন, প্রবীণ লেখক কবি-সাহিত্যিক ও নবীন, তরুণ, মেধাবী লেখকদের সাহিত্য চর্চার সৃষ্টিশীল ধারা অব্যাহত রাখতে সাহিত্য পত্র বর্ণ’র আত্মপ্রকাশ। নবীন-প্রবীণ লেখকদের সাহিত্যের সৃজণ ধারায় গতি সঞ্চারের উদ্দেশ্যে ‘বর্ণ’ সাহিত্য পত্রটি কাজ করবে। 


বর্ণ সাহিত্য পত্রের সম্পাদক আরো বলেন, এই ইন্টারনেটের যুগেও কবি-লেখকেরা থেমে নেই, তারা নীরব নন, তারা সজাগ ও প্রাণবন্ত এবং প্রতিনিয়ত নিখাদ শব্দ চাষের মাধ্যমে লিখে চলেছেন একের পর এক নতুন-নতুন কবিতা, গল্প, প্রবন্ধ, মহাকাব্য যা ইতিহাসে সাক্ষী হয়ে থাকবে আজীবন-অনন্তকাল-চিরকাল।

 

মোড়ক উম্মোচন ও আলোচনা শেষে অতিথি বিল্লাল হোসেন রবিন, দৈনিক আজকের জন্মভুমির সম্পাদক বীরমুক্তিযোদ্ধা জাফর আহমেদ ও এ.এস.এম এনামুল হক প্রিন্সকে উত্তরীয় পরিয়ে দেন ‘বর্ণ’ সাহিত্য পত্রের সম্পাদক আবু রায়হান।

 

অনুষ্ঠানে অনান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন সাংবাদিক এ.এস.এম এনামুল হক প্রিন্স, নারায়নগঞ্জ কোর্টের এ.পি.পি এডভোকেট শামীম হোসেন, বিশিষ্ট কবি ও সংগঠক জাহাঙ্গীর ডালিম,যুগান্তর স্বজন সমাবেশের নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, কবি ও ছাড়াকার ফরিদ আহমেদ, ছাড়াকার চাঁন মিয়া চান্দু, লেখক ও ডিপ্লোমা ডা. নুর ইসলাম সমাজ সেবক হুমায়ুন কবীর, সংগঠক হেলাল আহম্মেদ, প্রভাষক মৃতুজ্ঞয় দত্ত প্রমুখ।

 

উল্লেখ্য, “বর্ণ”সাহিত্য পত্রের প্রথম সংখ্যা চার কালারের প্রচ্ছদ করেছেন কলকাতার হিমাংশু ব্রত। পত্রিকার নির্বাহী সম্পাদক সোনিয়া আফরোজ এবং সমন্ময়কারী মিজানুর রহমান। আর্ট পেপারে প্রকাশিত প্রথম সংখ্যাটিতে প্রবীণ, নবীণ লেখকদের প্রবন্ধ, গল্প, ছড়া, কবিতা, ঐতিহ্য, মুক্তিযুদ্ধ, এই সময়, রম্য রচনা ছাড়াও বিভিন্ন সাহিত্যের উপাদান রয়েছে যা পাঠক মহলে ব্যাপকভাবে সমাদৃত হবে বলে“বর্ণ”সাহিত্য পত্র মনে করে।
 

সম্পর্কিত বিষয়: