নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বুধবার,

০১ মে ২০২৪

বন্দরে গার্মেন্ট শ্রমিক রেশমার করুন মৃত্যু

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৪:১৯, ১৪ ফেব্রুয়ারি ২০২৩

বন্দরে গার্মেন্ট শ্রমিক রেশমার করুন মৃত্যু

পানি মনে করে গার্মেন্টসের থিনার সেবন করে জিয়াসমিন বেগম ওরফে রেশমা(২৪) নামে এক নারী শ্রমিকের চিকিৎসাধীন অবস্থায় করুন মৃত্যু বরণ করেছে ।

 

গত রোববার (১২ ফেব্রুয়ারী) সকালে   কামতাল গ্রামের টোটাল ফ্যাশন গার্মেন্টে কোয়ালিটি সেকশনে থিনার সেবন করে অসুস্থ হয়ে পড়লে রাতে  ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই নারী শ্রমিক মৃত্যু হয়।

 

নিহত নারী শ্রমিক রেশমা, সাতক্ষীরা সদর কোতয়ালী থানা মুকুমদাপুর গ্রামের আতারুল ইসলামের মেয়ে।  সে বন্দরের কামতাল গ্রামের হাজী সোহারাব মিয়ার বাড়ির ভাড়াটিয়া। রেশমার নিহতের বিষয়টি গার্মেন্টসে ছড়িয়ে পড়লে  সোমবার দুপুরের পর অর্ধ দিবস গার্মেন্টস বন্ধ ঘোষনা করে শ্রমিকদের ছুটি দেন

 

।কামতাল তদন্ত কেন্দ্রের ইনচার্জ  ইন্সপেক্টর এইচ এম মাহমুদ জানান,  রেশমা নামের এক নারী  টোটাল ফ্যাশন গার্মেন্টে কোয়ালিটি সেকশনে কাজ করতেন। গত রোববার সকালে কোয়ালিটি সেকশনে কাপড় পরিস্কারের জন্য বোতলে রাখা ছিলো থিনার।  ওই থিনার পান করলে গুরুতর অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রাত ৯ টার দিকে চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয় ।

 

লাশ ময়নাতদন্তের জন্য বলা হয়েছে।  ময়না তদন্তের রিপোর্ট হাতে পেলে প্রকৃত ঘটনা জানা যাবে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। গার্মেন্টস কর্তৃপক্ষ জানান, পানি মনে করে থিনার পান করে অসুস্থ হয়ে পড়ে। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।  রাত নয় টার দিকে চিকিৎসাধিন অবস্থায় রেসমার মৃত্যু হয়।