নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

রোববার,

১২ মে ২০২৪

ব্রহ্মপুত্র নদে নিখোঁজের ২১ ঘন্টা পর স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৫:০০, ১ জুলাই ২০২৩

ব্রহ্মপুত্র নদে নিখোঁজের ২১ ঘন্টা পর স্কুল ছাত্রের মরদেহ উদ্ধার

নারায়ণগঞ্জের সোনারগায়ে ব্রহ্মপুত্র নদে গোসল করতে গিয়ে নিখোঁজ স্কুল ছাত্র সিয়ামের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল। 

 

নিখোঁজের একুশ ঘন্টা পর শনিবার সকাল নয়টায় উপজেলার অলিপুরা এলাকা থেকে মরদেহটি উদ্ধারের কথা জানান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সোনারগাঁ স্টেশনের স্টেশন অফিসার সুজন কুমার হালদার৷ পরে সিয়ামের মরদেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

 

এর আগে শুক্রবার দুপুর সাড়ে বারোটায় বন্ধুদের সাথে গোসল করতে গিয়ে ব্রহ্মপুত্র নদে নিখোঁজ হয় সিয়াম (১৫)। খবর পেয়ে ফায়ার সার্ভিস গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত উদ্ধার অভিযান করলেও সিয়ামের সন্ধান মেলেনি।

 

নিহত সিয়াম সোনারগাঁ উপজেলার নাজিরপুর মগবাজার এলাকার মৃত হোসেনের ছেলে৷ একই এলাকার সোনার বাংলা উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্র ছিল সে।

 

স্থানীয় প্রত্যক্ষদর্শী ও সিয়ামের স্বজনরা জানান, শুক্রবার দুপুর বারোটার দিকে বন্ধুদের সাথে উপজেলার অলিপুরা এলাকায় ব্রহ্মপুত্র নদে গোসলে নামে সিয়াম৷ সাঁতার না জানায় নদের স্রোতে পানিতে তলিয়ে গিয়ে সে নিখৌঁজ হয়৷

 

পরে বন্ধুরা খুঁজে না পেয়ে সিয়ামের পরিবার ও স্বজনদের জানায়। খবর পেয়ে সোনারগাঁ ফায়ার সার্ভিসের দুইটি ইউনিটের ডুবুরি দল পাঁচ ঘন্টা চেষ্টা করেও নিখোঁজ কিশোরের খোঁজ পায়নি বলে জানান ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের সোনারগাঁ স্টেশনের স্টেশন অফিসার সুজন কুমার হালদার৷

 

তিনি বলেন, শুক্রবার দুপুর দুইটার দিকে খবর পেয়ে ফায়ার সার্ভিস উদ্ধার কাজ শুরু করে৷ সন্ধ্যা সাতটা পর্যন্ত উদ্ধার অভিযান চলে৷ তবে নিখোঁজ কিশোরের কোন খোঁজ মেলেনি।

 

আজ (শনিবার) সকাল আটটায় পুনরায় উদ্ধার কাজ শুরু করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল৷ নয়টার দিকে ঘটনাস্থলের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়৷

 

উদ্ধারের পর নিহত সিয়ামের মরদেহ তার স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে বলেও জানান ফায়ার সার্ভিসের এই কর্মকর্তা।