নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

২০ এপ্রিল ২০২৪

এমপি শামীম ওসমানের হস্তক্ষেপ কামনা

ফতুল্লায় জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে ঝাড়ু মিছিল

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:০৭:৪৬, ১২ জুন ২০২১

ফতুল্লায় জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে ঝাড়ু মিছিল

নারায়ণগঞ্জের ফতুল্লায় জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে ঝাড়ু মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার (১১ জুন) বিকালে ফতুল্লার কুতুবপুর ইউনিয়নের বিভিন্ন এলাকায় এ ঝাড়ু মিছিল করে এলাকাবাসী। এ সময় এলাকাবাসী জলাবদ্ধতা থেকে মুক্তি পেতে নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানের হস্তক্ষেপ কামনা করেছেন। 

ঝাড়ু মিছিলে উপস্থিত থাকা কুতুবপুর ইউনিয়ন ৪ নং ওয়ার্ডের মেম্বার পদপ্রার্থী মো. নাছির প্রধান বলেন, কুতুবপুর ইউনিয়নের আলীগঞ্জ, নয়ামাটি চিতাশাল, নুরবাগ ও দক্ষিণ দেলপাড়াসহ প্রতিটা গ্রামের ঘরে ঘরে পানি ঢুকে পড়েছে। 

দক্ষিণ পূর্ব দেলপাড়া পেয়ারা বাগান চার রাস্তার মোড়ে একটি কালভার্ট তৈরি হচ্ছে, সরকারের গাফিলতির কারণে দুই বছরেও এই কালভার্টটি সম্পূর্ণ করা হয় নাই। এই ধরনের একটি কালভার্ট তৈরি করতে সর্বোচ্চ দুই মাস লাগার কথা। অথচ দুই বছরেও কাজটি শেষ না-হওয়ায় জলবদ্ধতায় এলাকাবাসী চরম দূর্ভোগে আছে। 

তিনি আরও বলেন, আমরা কালভার্ট তৈরি করার দায়িত্বে থাকা কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছি তারা আমাদের বলেছে চার দিনের মধ্যে পানি অপসারণের একটি ব্যবস্থা করে দিবেন বলে জানান। 

আমরা চার দিন নয় ছয়দিন সময় দিলাম এর মধ্যে যদি পানি অপসারণের কোনো ব্যবস্থা না করা হয় তাহলে আমরা এলাকাবাসী কঠোর আন্দোলনে নামতে বাধ্য হবো। 

জলাবদ্ধতার বিষয়ে কুতুবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. মনিরুল আলম সেন্টুর সাথে কথা হলে তিনি বলেন, জলাবদ্ধতা নিরসনে আমরা জনপ্রতিনিধিরা ভূমিকা রাখতে চাইলেও তেমন কোনো ভুমিকা রাখা সম্ভব হচ্ছে না। 

তার কারণ হচ্ছে কুতুবপুরে ডিএনডি প্রজেক্টের কাজ চলছে। সেনাবাহিনীরা বিভিন্ন খাল আটকে কালভার্ট তৈরি করছে। কুতুবপুরের পেয়ারা বাগান এলাকায় গুরুত্বপূর্ণ খালটি দিয়ে পানি নিষ্কাশনের বিষয়ে সেনাবাহিনীর সঙ্গে কথা বলেছি। 

তারা বলেছে চার দিনের মধ্যে এর একটি ব্যবস্থা করবেন। আর আমি আগামীকাল সেনা ক্যাম্পে যাবো সেনাবাহিনীর কর্মকর্তাদের কাছে পানি নিষ্কাশন করার জন্য জোরালো দাবি জানাবো।