নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের আয়োজনে শীতবস্ত্র বিতরণ

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:২২:৩৭, ২৮ জানুয়ারি ২০২৪

গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের আয়োজনে শীতবস্ত্র বিতরণ

মানবতার ফেরিওয়ালা গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের আয়োজনে প্রত্যাশা’র পক্ষ থেকে অসহায় নিম্ন আয়ের সর্বসাধারণ মানুষের মাঝে বস্ত্র, কমফোর্টার,  কম্বল শাল, জেকেট, হুইল চেয়ার ও ভ্যান গাড়ি সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়েছে।

 

রবিবার ( ২৮ জানুয়ারী) বিকালে দেলপাড়া ফ্যান ফ্যাক্টরির সংলংগ্ন মাঠে হুইল চেয়ার ও ভ্যান গাড়ি সহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। 

কমফোর্টার,  কম্বল শাল, জেকেট, হুইল চেয়ার ও ভ্যান গাড়ি বিতরণে সার্বিক ব্যবস্থাপনা ও সহযোগীতায় ছিলেন গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের উপদেষ্টা ও মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল। 

 

অনুষ্ঠানের বিশেষ অতিথি মহানগর আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শাহ নিজাম বলেন, কেউ মিথ্যা কথা বলবেন না!  আপনারা কে কে শামীম ওসমানকে ভোট দিয়েছেন। এ কথা জিজ্ঞাস করেছি কেনো! ভোট যার যার অধীকার। এভোটটা কেনো দিয়েছেন। এখানে আমাদের নেতৃবৃন্দ আছেন মেম্বার, চেয়ারম্যান রয়েছেন। আপনিতো বলতে পারবেন আমি তোমাদের ভোট দিয়েছি এরাস্তা ঘাট ভাঙ্গা কেনো। আমার বাচ্চারা স্কুলে যেতে পারছেনা কেনো!  আমি ভোট দদিয়েছি আমার পেটে ভাত নাই কেনো! আমাদের অধীকার পাইনাই কেনো!  ভোট যাকেই দেন এটা আপনার অধীকার। ভোট দিবেন যেখানে দিলে আপনার কল্যাণ হবে অধীকার প্রতিষ্ঠিত হবে এবং ভগ্যের পরিবর্তণ হবে। এটা আমি বিশ্বাস করি। আপনার সঠিক সিদ্ধান্ত আপনাকেই নিতে হবে। মাদক, ইভটিজিং, চাঁদাবাজ, সন্ত্রাস মুক্ত আপনার সমাজ দরকার। যে দিন এগুলা মুক্ত হবে একটি সুন্দর সমাজ গড়ে উঠবে এটাই আমি বিশ্বাস করি। 

 

মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল বলেন, মানব সেবায় আমাদের মূল লক্ষ্য গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের পক্ষ থেকে আমরা অসহায় অসচ্ছল দুস্থ ব্যাক্তিদের আমরা বার মাসই সহযোগীতা করেথাকি। আজকে আমরা আমাদের বোনদের জন্য নববধূ শাড়ি, জ্যাকেট, লুঙ্গী, কমফোর্টার,  কম্বল শাল, জেকেট, হুইল চেয়ার ও ভ্যান গাড়ি আমরা সকলের জন্য উপহার দিচ্ছি। এখানে অদৃশ্য অনেক উপহার রয়েছে ডেলিভারি মায়েদের জন্য রক্ত দিচ্ছি। তাদের যা প্রয়োজন তাই দিচ্ছি। এখানে আমরা পর্যাপ্ত পরিমাণে উপহার এনেছি। আজ থেকে এ সংগঠনের মাধ্যমে প্রত্যাশার যাত্রা সুরু করা হল। 

 

মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু বলেন, গত ৭ জানুয়ারী পূর্বে একেএম শামীম ওসমান ওমরাহ হজ্বে গিয়ে আল্লাহর কাছে প্রার্থনা করেছিলেন নারায়ণগঞ্জকে যেন মাদক, ইভটিজিং ভূমিদস্যু,চাঁদাবাজ মুক্ত সমাজ গড়তে পারে। সে লক্ষে গতকাল ওসমানী স্টেডিয়ামে দল মত নির্বিশেষে নারায়ণগঞ্জে সুধী সমাজ, আলেম ওলামা, হিন্দু ও খ্রিষ্টান  সমাজকে নিয়ে একটি মিটিং করেছেন। সেই মিটিংএ একটি সংগঠন গড়েছেন। প্রত্যাশার মাধ্যমে নারায়ণগঞ্জ -৪ ও ৫ আসন থেকে মাদকমুক্ত করতে চান সেই লক্ষ্যে কাজ করার ব্যক্তয় করেছেন। 

 

তিনি আরোও বলেন, ১৯৭১ সালে আমরা ৩০ লক্ষ শহীদদের বিনিময় আড়াই লক্ষ মা' বোনের ইজ্জতের বিনিময়ে জাতীর জনকের নেতৃত্বে আমরা সোনার বংলা গড়েছিলাম ও লাল সবুজের পতাকায় স্বাধীন বাংলার মানচিত্র পেয়েছিলা। সোনার বাংলা গড়ার জন্য কাজ করতে গিয়ে ৭৫ সালে কুলাঙ্গার সন্তা পাকিস্তানি একততা হয়ে বঙ্গবন্ধুকে সপরিবারকে হত্যা করে। একজন মাদক সেবি সাড়াদিন ঘুমায় সন্ধ্যায় ঘুম থেকে উঠে তার মাকে বলে টাকা দাও না দিলে বাড়ির জিনিসপত্র ভাংচুর করা হয়। তাই একজন মায়ের কান্নাকে রক্ষা করার জন্য একেএম শামীম ওসমানের সাথে একাকত্যা প্রকাশ করার অনুরোধ জানাই। 

 

কুতুবপুর ৫ ও ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মহিউদ্দিন এর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন, ফতুল্লা থানা যুবলীগের সভাপতি মীর সোহেল আলী, ফতুল্লা থানা আওয়ামূলীগের সহ সভাপতি মঞ্জু, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান নাজিম উদ্দিন, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাবেক সভাপতি জুয়েল হোসেন, কুতুবপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জসিম উদ্দি সহ আওয়ামীলীগ ও গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের নেতৃবৃন্দরা। 

 

এছাড়া অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন বঙ্গবন্ধু সোনার বাংলা ক্লাব'র সভাপতি আরমান, সেক্রেটারি সাজ্জাদ হোসেন বাচ্চু, গোলাম সারোয়ার মানব কল্যান ট্রাস্টের চেয়ারম্যান মিশুহেল সহ সংগঠনের নেতৃবৃন্দরা। 

সম্পর্কিত বিষয়: