নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

শনিবার,

০৪ ডিসেম্বর ২০২১

৩০ ডিসেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ জেলায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন 

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:২১:০৭, ১৮ নভেম্বর ২০২১

৩০ ডিসেম্বরের মধ্যে নারায়ণগঞ্জ জেলায় আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়ন 

নারায়ণগঞ্জে নিবন্ধিত সকল আগ্নেয়াস্ত্রের লাইসেন্স আগামী ১ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বরের মধ্যে নবায়ন করতে হবে। বৃহস্পতিবার (১৮ নভেম্বর) জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটে মোস্তাইন বিল্লাহ স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য প্রকাশ করা হয়।


গণবিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, নারায়ণগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেসি হতে ইস্যুকৃত আগ্নেয়াস্ত্র লাইসেন্সসমূহ ২০২২ সালের জন্য নবায়ন করা হবে।

 

বৈধ আগ্নেয়াস্ত্র লাইসেন্সধারীগণকে অস্ত্রের ধরণ অনুযায়ী নবায়ন ফি এবং ভ্যাট বাবদ সরকারি কোষাগারে অর্থ জমা করে নির্ধারিত তারিখের মধ্যে তাঁদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স নবায়নের জন্য অনুরোধ করা হলো। নারায়ণগঞ্জ জেলা প্রশাসন কার্যালয়ের সহকারী কমিশনার আগ্নেয়াস্ত্র শাখার ২০২ নম্বর কক্ষে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা হবে। 


আগামী ১ ও ২ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জ থানা, ৫ থেকে ৮ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর থানা, ৯ ডিসেম্বর বন্দর থানা, ১২ থেকে ১৪ ডিসেম্বর ফতুল্লা থানা, ১৫ ডিসেম্বর আড়াইহাজার থানা, ১৯ থেকে ২১ ডিসেম্বও রূপগঞ্জ থানা এবং ২২ ও ২৩ ডিসেম্বর সোনারগাঁ থানার আগ্নেয়াস্ত্র নবায়ন করা হবে। কোন কারণে নির্ধারিত তারিখে লাইসেন্স নবায়ন করা না হলে আগামী ২৬ থেকে ৩০ ডিসেম্বর একই স্থানে নবায়ন করা যাবে। 


বিজ্ঞপ্তিতে পিস্তল অথবা রিভলবার লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, বন্দুক অথবা শটগান অথবা রাইফেল এর লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার টাকা, আর্থিক প্রতিষ্ঠান বা ব্যাংক পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার টাকা, প্রতিষ্ঠান পর্যায়ে লং ব্যারেল অস্ত্রের লাইসেন্স নবায়ন ফি ১০ হাজার টাকা, ডিলার এবং মেরামতকারী প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৫ হাজার টাকা এবং সেফ কিপিং প্রতিষ্ঠানের লাইসেন্স নবায়ন ফি ৩ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে বলে জানান হয়।


গণবিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন ফি বাবদ অর্থ কোড নম্বর ১-২২১১-০০০০-১৮৫৯ এবং নবায়ন ফি’র ১৫% ভ্যাট কোড নম্বর ১-১১৩৩-০০১০-০৩১১ খাতে সোনালী ব্যাংক লিমিটেড, নারায়ণগঞ্জ কর্পোরেট শাখায় জমা প্রদানের চালান কপি জমা দিতে হবে। 


সনদপ্রাপ্ত (সরকারি গেজেটে বিজ্ঞাপিত) মুক্তিযোদ্ধা, রাষ্ট্রীয় সাংবিধানিক পদে কর্মরত ব্যক্তিবর্গ ও জাতীয় বেতন স্কেলের ৬ষ্ঠ ও তদুর্ধ্ব গ্রেডভুক্ত চাকুরীরত/অবসরপ্রাপ্ত সরকারি ক্যাডার সার্ভিস কর্মকর্তাদের পিস্তল/রিভলবার/শটগান/রাইফেল এর লাইসেন্স ফি এবং নবায়ন ফি প্রযোজ্য হবে না। এক্ষেত্রে উপযুক্ত প্রমাণ পত্র সঙ্গে আনতে হবে।


আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়নের সময় মূল লাইসেন্স, অস্ত্র ও গোলাবারুদ/গুলি সঙ্গে আনতে হবে।
অস্ত্র ও গোলাবারুদ/গুলি কোন উপযুক্ত কর্তৃপক্ষের নিকট জমা থাকলে জমার মূল রসিদ প্রদর্শন করতে হবে। নির্ধারিত সময়ের মধ্যে আগ্নেয়াস্ত্র লাইসেন্স নবায়ন করা না হলে প্রচলিত নীতিমালা অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

সম্পর্কিত বিষয়: