নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

বৃহস্পতিবার,

০২ মে ২০২৪

রূপগঞ্জে পোশাক কারখানায় মালিককে অবরুদ্ধ করে শ্রমিকদের বিক্ষোভ

নারায়ণগঞ্জ টাইমস

প্রকাশিত:১৯:১৯, ১৩ জুন ২০২৩

রূপগঞ্জে পোশাক কারখানায় মালিককে অবরুদ্ধ করে শ্রমিকদের বিক্ষোভ

রূপগঞ্জে রবিনটেক্স নামের রপ্তানিমুখী পোশাক কারখানার শ্রমিকরা দুই মাসের বকেয়া বেতন ভাতার দাবিতে ওই কারখানার মালিক শাখাওয়াত হোসেনকে অবরুদ্ধ করে বিক্ষোভ করছে ।

 

মঙ্গলবার (১৩ জুন) সকাল  থেকে এ বিক্ষোভ শুরু হয়। এ সংবাদ লেখা পর্যন্ত বিকাল ছয়টা পর্যন্ত কারখানার ভেতরে শ্রমিকদের বিক্ষোভ চলমান রয়েছে। 


বিক্ষোভরত শ্রমিকরা জানান, গত দুই মাস ধরে বেতন ভাতা ও বোনাস দিচ্ছে না মালিকপক্ষ। বেতন ভাতা দেওয়ার নামে নানান তালবাহানা করছে। তাতে পোশাক কারখানায় শ্রমিকদের মাঝে অসস্তোষ দেখা দেয়। মঙ্গলবার সকালে কাজে যোগদানের বদলে সকল শ্রমিকরা একত্রে বিক্ষোভ শুরু করে। 


শ্রমিকরা আরো জানান, রবিন ট্যাক্স লিমিটেড নামের পোশাক কারখানায় প্রায় ৬ থেকে ৭ হাজার শ্রমিক কাজ করেন। গত দুই মাসের বোনাস বেতন ভাতা দেই দিচ্ছি করে মালিকপক্ষ শ্রমিকদের ঘুরাচ্ছেন। 


এ পর্যন্ত চার দফা মালিকপক্ষের সঙ্গে শ্রমিকদের কথা হলে বেতন ভাতা পরিশোধ করে দিবে বলে আশ্বাস দিলেও বেতন ভাতা পরিশোধ করেননি। মালিকপক্ষ বেতন ভাতা পরিষদের আশ্বাস দিলেও তাৎক্ষণিক বেতন ভাতা পরিশোধ না করায় শ্রমিকরা তাদের অবস্থান থেকে বিক্ষোভ চলমান রেখেছে।


কারখানার প্রশাসনিক (জিএম) আদনান বলেন, মালিকের সঙ্গে কথা হয়েছে শ্রমিকদেও বেতন ভাতা পরিশোধ করে  দেয়া হবে। শ্রমিকদের বুঝানো হচ্ছে কাজে যোগ দেওয়ার জন্য।


রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ বলেন, মালিকপক্ষের সঙ্গে কথা হয়েছে আজকে অর্ধেক  বেতন ভাতা দিয়ে দিবে আগামী বৃহস্পতিবার বাকিটা পরিশোধ করে দেওয়া হবে । এখন শ্রমিকদের শান্ত হয়ে কাজে যোগ দেওয়ার জন্য বলা হচ্ছে।