নারায়ণগঞ্জ টাইমস | Narayanganj Times

সোমবার,

২৬ ফেব্রুয়ারি ২০২৪

গভমেন্ট গার্লস স্কুলের সামনে অকার্যকর জেব্রা ক্রসিং, র্দুঘটনার আশঙ্কা

নারায়ণগঞ্জ টাইমস:

প্রকাশিত:১৬:৩৯, ১৮ জানুয়ারি ২০২৪

গভমেন্ট গার্লস স্কুলের সামনে অকার্যকর জেব্রা ক্রসিং, র্দুঘটনার আশঙ্কা

নারায়ণগঞ্জ জেলার অন্যতম শ্রেষ্ঠ বিদ্যাপীঠ হলো নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। নগরীর মাসদাইর এলাকায় অবস্থিত বিদ্যালয়টিতে বিভিন্ন এলাকা থেকে প্রতি দিন কয়েক শত শিক্ষার্থী এ বিদ্যালয়ে আসে। নারায়ণগঞ্জ-পাগলা-ঢাকা সড়কটি বিদ্যালয়ের সামনে হওয়ার কারণে শিক্ষার্থী ও অভিভাবকদের ব্যস্ততম সড়কটি পার হয়ে বিদ্যালয়ে প্রবেশ করতে হয়। কিন্তু দ্রুতগতির যানবাহনের চলাচলের ঝুকি থাকালেও কিছুই করার নেই তাদের। ফলে র্দুঘটনা ঘটার আশঙ্কা রয়েই যায়।

বিদ্যালয়ের সামনে শিক্ষার্থী ও পথচারীদের রাস্তা পারাপারে একটি জেব্রা ক্রসিং থাকলেও সেটা অকার্যকর হয়ে পড়েছে। কারণ জেব্রা ক্রসিংটির রং উঠে গেছে। যার কারণে জেব্রা ক্রসিং যে আছে তা বুঝা যাচ্ছে না। তাই যানবাহন চালকরাও বাড়ির গতির নিয়ন্ত্রণ না করেই ছুটে যায় বিদ্যালয়ের সামনে দিয়ে। অথচ জেব্রা ক্রসিং দেয়া হয়েছে যাতে বিদ্যালয়ের সামনে দিয়ে গাড়ি চলাচলে গতি কম থাকে।

 

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থীর মা এ প্রতিবেদককে জানান, আমি আমার মেয়েকে নিয়ে বাসে অথবা অটো দিয়ে ফতুল্লা থেকে আসলে আমাদেরকে সড়কের বাম পাশে নামতে হয় এবং সড়ক পার হতে প্রায় সময় হিমশিম খেতে হয়। দ্রুতগতিতে যানবাহনের চলাচলের কারণে অনেক সময় স্কুলে ঢুকতে দেরি হয়ে যায়।

 
তিনি অভিযোগ করে বলেন, এখানে একটা রাস্তা পারাপারের জন্য জেব্রা ক্রসিং ছিল কিন্তু অনেক দিন হলো এটা প্রায় মুছে গেছে। এটার এমন অবস্থা যে, এখন এটা আর দেখা যায় না।  নতুন করে জেব্রা ক্রসিং টা রং করা হলে এবং একটি স্পীড ব্রেকার থাকলে গাড়ির চালকেরা নিয়ম অনুযায়ী গাড়ি চলাচলে তাদের গতি নিয়ন্ত্রণ করতো। এতে করে আমরা আমাদের সন্তানদেরকে নিয়ে কিছুটা নিরাপদে বিদ্যালয়ে আনা নেওয়া করতে পারতাম। 
 

সম্পর্কিত বিষয়: